জীবন মৃত্যুর সন্ধিক্ষণে শিক্ষিকা সুমা

সিলেটের ওসমানীনগরে দুইটি কিডনি বিকল হয়ে কষ্টের জীবন কাটাচ্ছেন সাবেক মাদরাসা শিক্ষিকা ফাহমিদা আক্তার সুমা (২৭)। মাত্র ৫ মাস বয়সী একটি ফুটফুটে কন্যা সন্তানের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত রয়েছেন তিনি। জীবন মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে সুমা সমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন।

ফাহমিদা আক্তার সুমা ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের ব্রাহ্মণগ্রাম গ্রামের মো. আব্দুল করিমের মেয়ে ফাহমিদা আক্তার সুমা লেখাপড়া শেষ করে স্থানীয় একটি মাদরাসায় শিক্ষকতা করতেন। গত ৫মাস আগে সন্তান ডেলিভারি করার সময় সুমার অপারেশন করতে হয়। সে সময় অপারেশনে তার দুইটি কিডনি বিকল হয়ে যায়। প্রথমে সিলেটের নুরজাহান হাসপাতাল, এরপর সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, সিলেট ইবনে সিনা হাসপাতাল, ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসা করিয়ে প্রায় ২০ লাখ টাকা ইতোমধ্যে খরচ করেছে তার পরিবার। চিকিৎসক পরামর্শ দিয়েছেন তাকে একটি কিডনি পরিবর্তন করতে হবে। এতে তার ব্যয় হবে প্রায় ২৫ লাখ টাকা। বর্তমানে তাকে প্রতি মাসে ৪ দিন ডায়ালাইসিস করতে হচ্ছে। প্রতি মাসে ডায়ালাইসিস করতে হলে অনেক টাকা ব্যয় করতে হচ্ছে। যা তার পরিবারের পক্ষে বহন করা সম্ভব হচ্ছে না।

চিকিৎসার জন্য সুমা দেশের হৃদয়বান বিত্তশালী লোকদের সহযোগিতা কামনা করেছেন। তার সাথে যোগাযোগ, মোবাইল: ০১৭৯৪-২১৪৪৫১,০১৭৮৬-৭৮৯৯৪১। তাকে সাহায্য পাঠানোর জন্য ব্যাংক একাউন্ট নাম্বার ১৫৪.১৫১.৬৯৬৮১, ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড গোয়ালাবাজার শাখা। বিকাশ একাউন্ট নাম্বার ০১৩১২-৪৭৩১৯২ (পার্সোনাল)।

আপনি আরও পড়তে পারেন