তাবিথের নির্বাচনে বাধা নেই

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির মনোনীত প্রার্থী তাবিথ আউয়ালের প্রার্থিতার বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট খারিজ হয়েছে। বিচারপতি জে বি এম হাসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ সোমবার শুনানি শেষে পর্যবেক্ষণসহ রিট খারিজ করে। রবিবার হাইকোর্টে এ রিট করেন আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক। নির্বাচনী হলফনামায় সম্পদের বিষয়ে তথ্য গোপনের অভিযোগ এনে তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিলের নির্দেশনা চাওয়া হয় রিটে।

এর আগে ২৩ জানুয়ারি প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে এ বিষয়ে অভিযোগ দেন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক। ওইদিন নির্বাচন ভবনে তিনি সাংবাদিকদের বলেন, সিঙ্গাপুরের কোম্পানি এনএফএম এনার্জি (সিঙ্গাপুর) প্রাইভেট কোম্পানি লিমিটেডের তিনজন শেয়ারহোল্ডার আছেন, তাদের একজন তাবিথ আউয়াল। অন্য দুজন তার সহযোগী। তিনজন মিলে এই কোম্পানির সব শেয়ারের মালিক। এই কোম্পানির মূল্য দেখিয়েছে দুই মিলিয়ন মার্কিন ডলারের বেশি। বিশ্বের যেকোনো দেশের টাকার অর্থেই এটা বেশ বড়। এই কোম্পানির কথা তাবিথ আউয়াল তার হলফনামায় উল্লেখ করেননি।

বিচারপতি মানিক বলেন, আইন হচ্ছে তার ও তার পরিবারের সব সদস্যের সব সম্পদের তথ্য হলফনামায় দেখাতে হবে। কিন্তু তাবিথ আউয়াল তা করেননি। উল্লেখ্য, ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আপনি আরও পড়তে পারেন