নবাবগঞ্জে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি ৮’শত টাকা: নিরব শিক্ষা কর্মকর্তারা

 

ঢাকার নবাবগঞ্জের ৫২ নং বান্দুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৬ষ্ঠ, সপ্তম শ্রেনীতে ভর্তির জন্য বিভিন্ন খাত দেখিয়ে ৮শত টাকা করে নেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সরকারী নির্দেশনা, সরকারি বিদ্যালয় গুলোতে ছাত্রছাত্রীদের কোন ভর্তি ফি নেওয়ার কথা না থাকলেও কিন্ত এই বিদ্যালয়ে ভিন্ন চিত্র দেখা গেছে।

৬ষ্ঠ এবং সপ্তম শ্রেণীর সকল শিক্ষার্থীদের কাছ থেকে বিভিন্ন কৌশল অবলম্বন করে নেওয়া হয়েছে এসব টাকা। এমনটাই অভিযোগ করেছে ঐ স্কুলের শিক্ষার্থী এবং অভিবাবকরা।

শিক্ষার্থীরা জানিয়েছেন, জানুয়ারির ১ তারিখে ভর্তি বাবদ এ টাকা নেওয়া হয়েছে এবং টাকা নেওয়ার কোন রশিদ দেওয়া হয়নি বলে জানান অভিভাবকরা। এমনকি টাকা না দিলে ভর্তিও করেন নি।

শুধু এবছরই নয় ,এই শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিবছরই ভর্তির জন্য এভাবে টাকা নেওয়া হয় বলেও অনুসন্ধানে জানা গেছে। ভর্তির টাকা নেওয়ার বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস এপর্যন্ত কোন ধরনের ব্যবস্থা নেয়নি এই শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে। এমনকি কিছুদিন আগে এই শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ পেয়ে শিক্ষা কর্মকর্তারা তদন্ত করে দূর্নীতির কোন তথ্য পায়নি বলেও জানা গেছে। সংবাদকর্মীরা এসব তথ্য পেল কিন্ত শিক্ষা কর্মকর্তারা পেল না , এখানে হয়তো কোন রহস্য রয়েছে বলেও দাবি স্থানীয় মহলের৷

আপনি আরও পড়তে পারেন