কাদেরের সঙ্গে প্যারোলের বিষয়ে কথা বলিনি: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, ওবায়দুল কাদেরের সঙ্গে তিনি খালেদা জিয়ার প্যারোল বিষয়ে কোনো কথা বলেননি।

তিনি বলেন, ওবায়দুল কাদেরের সঙ্গে আমি প্যারোলের বিষয়ে কোনো কথা বলিনি, কি কথা হয়েছে, আপনারা উনাকে জিজ্ঞেস করুন।

আমরাতো এ ধরনের বিষয় নিয়ে কারো সঙ্গে কথা বলিনি, বলিনিতো খালেদা জিয়ার যে অবস্থা তাতে যে কোন মুহূর্তে দুর্ঘটনা ঘটতে পারে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বেলা সোয়া এগারোটায় জিয়াউর রহমানের মাজার জিয়ারত কালে তিনি একথা বলেন।

খালেদা জিয়ার প্যারোল নিয়ে বিএনপির আবেদন করবে কিনা এ বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, প্যারোলের বিষয়টি সম্পূর্ণ পরিবারের ব্যাপার, ম্যাডামের ব্যাপার, তারাই এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন। খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ মানবিক কারণে তার মুক্তি হওয়া উচিত বলেও মন্তব্য করেন তিনি।

ফখরুল বলেন, খালেদা জিয়াকে বেআইনিভাবে মিথ্যা মামলায় তাকে আটক করে রাখা হয়েছে। সংবিধান অনুযায়ী খালেদা জিয়ার জামিন যোগ্য। সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে মুক্তি দিচ্ছেন না।

তিনি বলেন, সরকার সুপরিকল্পিতভাবে তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

আওয়ামী লীগের স্বার্থে খালেদা জিয়াকে মুক্তি দেয়া উচিত, গণতন্ত্রকে যদি সঠিকভাবে রক্ষা করতে হয়। কারণ খালেদা জিয়াই হলো গণতন্ত্রের প্রতীক।

জিয়াউর রহমানের মাজার জিয়ারত কালে ফখরুলের সঙ্গে আরও উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকনসহ দলের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

আপনি আরও পড়তে পারেন