বাবা-মাদের অবহেলায় সন্তান জঙ্গী হয়ে যেতে পারে | ঢাকা জেলা প্রশাসক

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি.
ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান বলেছেন, বাবা-মাদের অবহেলার কারণে সন্তান জঙ্গী হয়ে যেতে পারে। কাজেই বাবা-মায়েদের সন্তানের প্রতি যত্নবান হওয়া উচিত। লক্ষ্য রাখতে হবে সন্তানের সাথে কখনও খারাপ আচরণ করা যাবে না। সন্তানকে আদর স্নেহ দিয়ে বড়ো করতে হবে। মঙ্গলবার দুপুরে ঢাকার নবাবগঞ্জ উপজেলা সদর কেন্দ্রীয় শহীদ মিনার চত্তরে “বাল্য বিবাহ, ইভটিজিং. সন্ত্রাস, মাদক ও জঙ্গীবাদ বিরোধী” জনঅবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নবাবগঞ্জ উপজেলা প্রশাসন এর আয়োজন করেন।
তিনি বলেন, মাদক বর্তমান সমাজের একটি ব্যধি। মাদকের বিরুদ্ধে যে অবস্থান তার মধ্যে পরিবারের ভূমিকা অন্যতম। সন্তানের খবর রাখার দায়িত্ব বাবা-মায়ের। না হলে এ সুন্দর সমাজ একদিন ধ্বংস হয়ে যাবে। ইতিমধ্যে নবাবগঞ্জের মানুষ মাদককে ঝাটা মেরে বিদায় করার প্রক্রিয়া করছেন জেনে আমি খুব খুশী হয়েছি।
বাল্য বিবাহ সম্পর্কে মসজিদের পেশ ইমাম ও কাজীদের উদ্দেশ্যে বলেন, বিবাহের ক্ষেত্রে জন্ম তারিখ যাচাই বাছাই করে বিয়ে পড়াবেন। সরকার নিবন্ধিত *১৬১০০# ডায়াল করে সহজে জন্ম তারিখ যাচাই করা যায়।
এর আগে প্রধান অতিথি উপজেলার ৫জন জয়ীতাকে সম্মাননা স্মারক প্রদান করেন। এছাড়া প্রতিবন্ধীদের মাঝে প্রতিবন্ধি আইডি কার্ড, দুস্থদের মাঝে গবাদিপশু, হাঁস-মুরগী পালন ও মুদি দোকান পরিচালনার সুদমুক্ত ঋণের চেক বিতরণ করেন।
নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজু এতে সভাপতিত্ব করেন। উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো. রাজিবুল ইসলামের স ালনায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু ও নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মোস্তফা কামাল। বক্তব্য রাখেন ঢাকা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক আব্দুস সালাম, নবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. ইব্রাহীম খলিল প্রমূখ।

আপনি আরও পড়তে পারেন