শুরু হচ্ছে আন্তর্জাতিক বিজনেস ডেলিগেশন সামিট

মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশের সঙ্গে বহির্বিশ্বে ব্যবসার দ্বার উন্মোচন করতে রাজধানীর গুলশানের হোটেল ওয়েস্টিনে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক বিজনেস ডেলিগেশন সামিট (আইবিডি) -২০২০। সোমবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টা থেকে শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত নানা আয়োজনের মাধ্যমে সাজানো হয়েছে এ সামিট। 

এ বিষয়ে আইবিডি সামিটের অ্যাম্বাসেডর হেলেনা জাহাঙ্গীর বলেন, আগামী ২০২২ সালে কাতারের ফুটবল বিশ্বকাপকে কেন্দ্র করে দেশটিতে এখন ব্যাপক ব্যবসার সুযোগ রয়েছে। আমাদের দেশের নতুন উদ্যোক্তাদের জন্য অনেক সম্ভাবনা রয়েছে কাতারে।

এছাড়াও সম্প্রতি করোনা ভাইরাসের কারণে চীনের সাথে বহির্বিশ্বের ব্যবসার একটা অপূরণীয় ক্ষতি হয়ে গেছে। এমতাবস্থায় আমাদের যদি বিকল্প ব্যবসায়িক ফিল্ড বের না করা হয়, তাহলে দেশের অর্থনীতিতে ব্যাপক ধস নামার সম্ভাবনা রয়েছে। এমতাবস্থায় আমরা কাতার সহ মধ্যপ্রাচ্যে ব্যবসার নতুন বাঁজার খুঁজছি। যা আমাদের সামিটে নতুন দুয়ার উন্মোচন করা হবে।

মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজিত এই আইবিডি সামিটের উদ্ভোধক হিসেবে থাকবেন পরিকল্পনা মন্ত্রী এম,এ, মান্নান এমপি এবং প্রধান আলোচক হিসেবে থাকবেন বাংলাদেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশে নিযুক্ত বিশ্বের দশটি দেশের রাস্ট্রদূত গন। এছাড়াও দেশের ও বিদেশের শীর্ষ ব্যবসায়ীরা এতে অংশগ্রহণ করবেন বলে জানা গেছে।

 

 

 

 

 

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন