কাঁপন ধরানো পতনে সপ্তাহ শুরু

গত সপ্তাহ জুড়েই দরপতন অব্যাহত ছিল পুঁজিবাজারে। আজ সপ্তাহের প্রথম কর্মদিবস রোববার (১মার্চ) মূল্য সূচকের কাঁপন ধরানো পতনে লেনদেন শেষ হয়েছে। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক ডিএসইএক্স কমেছে ৭০ পয়েন্ট। লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে।

দিন শেষে ডিএসইতে লেনদেন কমেছে ১০৫ কোটি ২৪ লাখ ৫৪ হাজার টাকা। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক কমেছে ২২৮ পয়েন্ট।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪০৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১০২৮ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৭৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৬টির, কমেছে ২৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৫৬ কোটি ১৭ লাখ টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১৩৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ১৯৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪০টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৭টির, কমেছে ২০০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির। সিএসইতে টাকার অংকে ১৪ কোটি ৩২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

আপনি আরও পড়তে পারেন