যশোর-৬ আসনের উপনির্বাচনে প্রতীক বরাদ্দ, প্রচারণা শুরু

যশোর-৬ কেশবপুর আসনের উপনির্বাচনের প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। সোমবার (০৯ মার্চ) সকাল সাড়ে ১১টায় যশোর জেলা নির্বাচন অফিসে এ প্রতীক বরাদ্ধ দেয়া হয়।

সিনিয়র জেলা নির্বাচন অফিসার হুমায়ুন কবির প্রার্থীদের মাঝে প্রতীক প্রদান করেন। এর মাধ্যমে আজ থেকে নির্বচানী প্রচার শুরু করবেন প্রার্থী ও তাদের সমর্থকরা।

যশোর-৬ আসনের সংসদ সদস্য ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক গত ২১ জানুয়ারি ইন্তেকাল করেন। তার মৃত্যুতে আসন শূন্য ঘোষণা করেন নির্বাচন কমিশন। ওই আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৯ মার্চ।

সেই লক্ষ্যে যশোর জেলা নির্বাচন অফিসে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ দেয়া হয়। প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থীরা তাদের প্রতীক গ্রহণ করেন। জেলা নির্বাচন অফিসার জানিয়েছেন, প্রার্থীরা আজ থেকেই নির্বাচনী প্রচার শুরু করতে পারবেন। সেইসাথে সকলের সহযোগিতায় একটি সুষ্ঠু নির্বাচন করা সম্ভব হবে।

এ সময় আওয়ামী লীগের প্রার্থীর লোকজন বিজয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করলেও অন্য প্রার্থীরা নির্বাচনী আইন লংঘনের অভিযোগ তুলেছেন। নির্বাচন কমিশন একটি নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের উদ্যোগ নেবেন সেই দাবি জানান তারা।

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন