ছয় মাস পর ফিরলেন হার্দিক

অবশেষে ভারতীয় দলে ফিরলেন হার্দিক পান্ডিয়া। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৫ জনের দলে রয়েছে তার নাম। সবমিলিয়ে প্রায় ৬ মাস পর চোট কাটিয়ে ফিরলেন হার্দিক।

তার সঙ্গে ফিরেছেন শিখর ধাওয়ান এবং ভুবনেশ্বর কুমারও। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজ চলাকালীন কাঁধের হাড় সরে গিয়েছিল ধাওয়ানের। অন্যদিকে লন্ডনে হার্নিয়া অস্ত্রোপচার হয়েছিল ভুবনেশ্বরের।

তবে সহ অধিনায়ক রোহিত শর্মা এখনও কাফ মাসলের চোট কাটিয়ে উঠতে পারেননি। সম্ভবত আইপিএলের সময় তিনি মাঠে ফিরবেন। নতুন চেয়ারম্যান সুনীল যোশির নেতৃত্বে নির্বাচন কমিটির প্রথম কাজই ছিল দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য দল নির্বাচন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে খেলা অলরাউন্ডার শিবম দুবে এবং পেসার শার্দূল ঠাকুরকে দলে রাখা হয়নি। হার্দিকের দলে ফেরার অপেক্ষায় ছিল টিম ম্যানেজমেন্ট। ডি ওয়াই পাটিল টি২০ টুর্নামেন্টে ভাল পারফর্ম করে নিজের ফিটনেসের প্রমাণ দেন হার্দিক।

ধাওয়ান ফেরায় বাদ পড়েছেন ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। মহম্মদ সামিকে বিশ্রাম দেওয়া হয়েছে এই সিরিজে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ খেলবে ভারত। ১২ মার্চ ধরমশালায়, ১৫ মার্চ লখনউ, ১৮ মার্চ কলকাতায়।

ভারতের একদিনের দল:‌ শিখর ধাওয়ান, পৃথ্বী শ, বিরাট কোহলি (‌‌অধিনায়ক)‌‌, কেএল রাহুল, মণীশ পান্ডে, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, যশপ্রীত বুমরা, নভদীপ সাইনি, কুলদীপ যাদব, শুভমান গিল।

আপনি আরও পড়তে পারেন