ভারতে প্রথম করোনা আক্রান্তের মৃত্যু

নোভেল করোনাভাইরাসে ভারতে প্রথম মৃত্যুর ঘটনা ঘটল। করোনার লক্ষণ নিয়ে কর্ণাটকের কালবুর্গিতে মারা গেছেন ৭৬ বছর বয়সী এক ব্যক্তি। তার রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। সেই রিপোর্ট কর্তৃপক্ষের হাতে এসেছে।

মৃত ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে বলে কর্ণাটকের স্বাস্থ্য দফতরের কমিশনার সংবাদমাধ্যমকে জানিয়েছেন।

ভারতের মাটিতে এটি প্রথম করোনায় মৃত্যুর ঘটনা। যদিও কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তরফে এখনও আনুষ্ঠানিকভাবে এই খবরের সত্যতা স্বীকার করা হয়নি।

জানা গেছে, গত ২৯ ফেব্রুয়ারি সৌদি আরব থেকে ভারতে আসেন বৃদ্ধ। করোনায় আক্রান্তের উপস্বর্গ নিয়ে গত ৫ মার্চ তাকে হাসপাতালে ভর্তি করা হয়। গত মঙ্গলবার হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে সমস্ত ধরণের সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে সরকারের তরফে আশ্বস্ত করা হয়েছে।

আরও জানা গেছে, মৃত ব্যক্তি তেলেঙ্গানার একটি হাসপাতালে ভর্তি ছিলেন। যে কারণে কর্ণাটক সরকারের তরফে বিষয়টি তেলেঙ্গানা সরকারকেও জানানো হয়েছে।

ভারতে নোভেল করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। বৃহস্পতিবার রাত পর্যন্ত মোট ৭৪টি আক্রান্তের ঘটনা সামনে এসেছে। উদ্ভূত পরিস্থিতিতে হরিয়ানার পরে দিল্লি সরকার করোনাভাইরাস সংক্রমণকে মহামারী ঘোষণা করেছে। ৩১ মার্চ পর্যন্ত রাজধানীর সব স্কুল, কলেজ এবং সিনেমা হল বন্ধ থাকবে। পরীক্ষা নেই এমন স্কুল-কলেজগুলো বন্ধ থাকবে।

আপনি আরও পড়তে পারেন