করোনা নিয়ে গুজব, ভয়ে আত্মগোপনে যুবক

ময়মনসিংহের গফরগাঁওয়ে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ভয়ে চিকিৎসা না নিয়ে পালিয়ে বেড়াচ্ছে এক যুবক(২৫)। সে কোথায় আছে এলাকাবাসীও বলতে পারছেন না। এ অবস্থায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার রসুলপুর ইউনিয়নের বাসিন্দা ওই যুবক বেশ কিছুদিন ধরে বিদেশ যাওয়ার জন্য বিভিন্ন স্থানে যাওয়া-আসা করছেন। গত সোমবার জ্বরে আক্রান্ত হয়ে ময়মনসিংহ কমিউনিটি বেজ্ড মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য যান। ডাক্তার তাকে পরীক্ষা করে সন্দেহ হলে পরবর্তী চিকিৎসার জন্য ঢাকার মহাখালীর আইসিডিডিআরবি হাসপাতালে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন। পরে মাইক্রোবাসযোগে ঢাকায় যাওয়ার সময় চালকের সাথে ওই যুবকের কথা হয়। এ সময় চালক যুবককে ভয় দেখিয়ে বলেন, ঢাকায় গেলে আপনাকে মেরে ফেলতে পারে। করোনা রোগের কোনো চিকিৎসা নাই। এতে ভয় পেয়ে সে ওই মাইক্রোবাসেই এলাকায় চলে আসেন এবং পার্শ্ববর্তী লক্ষণপুর নয়াপাড়া আত্মীয়র বাড়িতে চলে যান। পরে আত্মীয়র বাড়ি থেকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে যাওয়ার কথা বলে বের হয়ে যান। এর পর থেকে ওই যুবকের মোবাইল নম্বরটি বন্ধ রয়েছে।

এদিকে ওই যুবককে খুঁজে বের করে চিকিৎসার আওতায় আনা দাবি জানাচ্ছেন এলাকাবাসী।

এ ব্যাপারে গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অনুকুল সরকার বলেন, আমাদের কাছে এ রকম কোনো তথ্য নাই বা কেউ অবহিত করেনি। তথ্য পেলে পদক্ষেপ নেওয়া হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাইনুদ্দিন খান বলেন, জ্বর হলেই করোনাভাইরাসে আক্রান্ত বলা যাবে না। তবে ডাক্তারের পরামর্শ অনুযায়ী আইসিডিডিআরবির চিকিৎসা অবশ্যই নেওয়া উচিত। পালিয়ে বেড়ানো বুদ্ধিমানের কাজ নয়। আমরা যুবকের মোবাইল নম্বরটি সংগ্রহ করেছি। কিন্তু নম্বরটি বন্ধ রয়েছে। তার স্বজনদের সাথে যোগাযোগ করে খুঁজে বের করে চিকিৎসার আওতায় আনার চেষ্টা করছি।

আপনি আরও পড়তে পারেন