বঙ্গবন্ধুর অসমাপ্ত জীবনী থেকে নিশিতার গান

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গান করলেন ক্লোজআপ ওয়ান তারকা নিশিতা বড়ুয়া। গানটির শিরোনাম ‘অসমাপ্ত জীবনী থেকে’। রাফিউজ্জামান রাফির লেখা গানটির সুর ও সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ। সোমবার রাত ১২ টায় মুজিববর্ষের শুরুতেই নিশিতা নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছেন গানটি।

সুর ও সংগীত পরিচালক সুমন কল্যাণ বলেন, মুজিববর্ষ উপলক্ষে অনেক গান তৈরি করার সুযোগ হয়েছে। এই গানগুলোর মধ্যে একটি হলো এটি। এই গানটি হলো তাকে নিয়ে, যিনি সবার প্রিয়, যিনি একটি দেশ উপহার দিয়ে গেছেন আমাদের। তার জন্মদিনে গানে গানে তাকে শ্রদ্ধা জানাতে পেরে অনেক ভালো লাগছে।

তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষে অনেকগুলো গান তৈরির সুযোগ হয়েছে। গানগুলোর একটি হলো ‘অসমাপ্ত জীবনী থেকে’। ১৭ মার্চ জন্ম নিয়েছিলেন সবার প্রিয় মানুষটি। যিনি একটি দেশ উপহার দিয়ে গেছেন আমাদের। জন্মদিনে গানে-গানে তাঁকে শ্রদ্ধা জানাতে পেয়ে অনেক ভালো লাগছে।

গানটি প্রসঙ্গে নিশিতা বড়ুয়া বলেন, আমরা সবাই বঙ্গবন্ধুকে অনেক বেশি ভালোবাসি। আমাদের বাংলাদেশটা তাঁর কারণেই পেয়েছি। মুজিববর্ষ উপলক্ষে সবাই গান ও সুরের মাধ্যমে সম্মান জানানোর চেষ্টা করছে। আমি অনেকগুলো গান পেয়েছিলাম। এই গানটি আমার অনেক ভালো লেগেছে। আশা করি, গানটি সবার ভালো লাগবে।

গানটির ভিডিওতে বঙ্গবন্ধুর বেশ কিছু পোর্ট্রেট ব্যবহার করা হয়েছে। ছবিগুলো এঁকেছেন সাইদুল ইসলাম।

আপনি আরও পড়তে পারেন