করোনা আতঙ্কে  জগন্নাথপুরে কর্মহীন মানুষের  বাড়ি বাড়ি গিয়ে  ত্রান বিতরণ 

মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
করোনাভাইরাস এর প্রভাবে বেকার হয়ে যাওয়া খেটে খাওয়া মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ।
দেশব্যাপী করোনা ভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ায় সরকারের তরফ থেকে সব ধরনের জনসমাগম বন্ধ করার ফলে স্থবির হয়ে পড়েছে জনজীবন। বিপাকে পড়েছে খেটে খাওয়া দিনমজুর ও নিম্ন আয়ের হত-দরিদ্র মানুষ। সরকারি নির্দেশনা মেনে কর্মহীন হয়ে পড়া দিনমজুর ও নিম্ন আয়ের মানুষদের খাদ্য সহায়তা দেয়ার লক্ষে সরকার কর্তৃক বরাদ্দকৃত ত্রাণ সামগ্রী সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহফুজুল আলম মাসুম ও জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মোঃ ইখতিয়ার উদ্দিন চৌধুরী ৩০ শে মার্চ রোজ সোমবার উপজেলার বিভিন্ন গ্রামের খেটে খাওয়া কর্মহীন হত-দরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে জনপ্রতি ১০ কেজি চাল, দুই কেজি আলু ও ১ কেজি মুশুরী ডাল করে  ১১০ জনের মধ্যে বিতরণ করেছেন।
এছাড়াও উপজেলার একটি পৌরসভা ও আটটি ইউনিয়নে প্রতি ইউনিয়নে ১১০ পরিবারের মধ্যে ১০ কেজি চাল, ২ কেজি আলু ও ১ কেজি করে ডাল বিতরণ করা হয়।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহফুজুল আলম মাসুম বলেন, প্রাথমিকভাবে ১০ মেট্রিক্স টন চাল বরাদ্দ পেয়েছিলাম। পরিকল্পনামন্ত্রীর নির্দেশে জনপ্রতিনিধিদের মাধ্যমে খেটে খাওয়া মানুষের বাড়ি বাড়ি তা আমরা পৌঁছে দিয়েছি। আমি নিজেও চিলাউড়া হলদিপুর ও সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের কয়েকটি বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি। তিনি বলেন, সরকারি বরাদ্দ আরো পাওয়া যাবে। যা আমরা স্বচ্ছতার মাধ্যমে বাড়ি বাড়ি পৌঁছে দেব।

আপনি আরও পড়তে পারেন