করোনায় বিএনপি নেতাসহ আরও ৪ বাংলাদেশির মৃত্যু!

করোনায় বাংলাদেশি মৃত্যুর দিক থেকে সবথেকে এগিয়ে যুক্তরাষ্ট্র। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে একের এক বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।

আজও যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে এক বিএনপি নেতাসহ তিন বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে। অপরজন মারা গেছেন দেশটির নিউজার্সি অঙ্গরাজ্যে।

ফলে আজও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক বিএনপি নেতাসহ মোট ৫ বাংলাদেশির মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এ নিয়ে দেশটিতে করোনার ছোবলে ৩৫ প্রবাসী বাংলাদেশির মৃত্যু সংবাদ এলো।

আজকের মৃত ৫ জন হলেন- বিএনপি নেতা তানভীর হাসান, মুনিম চৌধুরী, নুসরাত মজুমদার ও সুরুজ খান। তবে নিউজার্সিতে ৭২ বছর বয়সী মৃত ব্যক্তির নাম-পরিচয় জানা যায়নি।

এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, নিউইয়র্কে অন্তত ৫টি পরিবারের লোকজন আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠছেন। এ নিয়ে সেখানকার বাংলাদেশি কমিউনিটিতে কিছুটা হলেও স্বস্তি ও আশার আলো দেখা গেছে।

প্রসঙ্গত, বিশ্বে এখন করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৫৯ হাজার ৩২ জন। মোট মৃত্যু হয়েছে ৪২ হাজার ৩২২ জনের। মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৭৮ হাজার ১০১ জন।

এর মধ্যে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত যুক্তরাষ্ট্রে ১ লাখ ৮৮ হাজার ৫৭৮ জন। আর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে ১২ হাজার ৪২৮ জন।

আপনি আরও পড়তে পারেন