দিরাইয়ে এম এ মনির ম্যানশন এর দোকানভাড়া মওকুফ করলেন সাংবাদিক জোসেফ 

মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
করোনাভাইরাস এর কারণে সব ভাড়াটিয়ার ভাড়া মওকুফ করে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন সাংবাদিক জাকারিয়া হোসেন জোসেফ এর ভাই ও বোন।
দেশব্যাপী করোনা ভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ায় সরকারের তরফ থেকে সব ধরনের জনসমাগম বন্ধ করার ফলে স্থবির হয়ে পড়েছে জনজীবন। বিপাকে পড়েছেন ব্যবসায়ী, খেটে খাওয়া দিনমজুর ও নিম্ন আয়ের হত-দরিদ্র মানুষ। সরকারি নির্দেশনা মেনে দোকানপাট বন্ধ ও বেচা-বিক্রি না হওয়ায় অসায় হয়ে পড়েছেন ব্যবসায়ীরা। এমন পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনা করে সুনামগঞ্জের দিরাই পৌর শহরস্থ এম এ মনির মার্কেট এর সকল ব্যবসায়ীদের মার্চ মাসের দোকান ভাড়া এমনকি করোনাভাইরাস চলাকালীন সময় পর্যন্ত ভাড়া মওকুফ করে দিয়েছেন  এম এ মনির মার্কেট এর স্বত্বাধিকারীরা। দিরাই উপজেলার জারুলিয়া গ্রামের প্রয়াত সাবেক মেম্বার এম এ মনির এর সুযোগ্য উত্তরসুরী বহুল প্রচারিত অনলাইন নিউজ পোর্টাল দৈনিক জনতার কন্ঠ পত্রিকার সম্পাদক, দৈনিক হাওরাঞ্চলের কথার স্টাফ রিপোর্টার ও জাতীয় দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার প্রতিনিধি মোঃ জাকারিয়া হোসেন জোসেফ এ-র প্রবাসে  বসবাসরত ভাই বোন।দোতলা ভবনের এই মার্কেটের ১০ দোকানে ভাড়াটিয়া ব্যবসায়ী রয়েছেন।
জাকারিয়া জোসেফ বলেন, ‘সময়টা বেশ খারাপ। সারাবিশ্বের একই অবস্থা। করোনাভাইরাস এর প্রাদুর্ভাবে মানুষ ঘর থেকেই বের হতে পারছেন না। অনেকের তো আর্থিক সংকট দেখা দিয়েছে। তবে যতো সংকটই আসুক, তা মোকাবেলায় মানুষের জন্য তো মানুষকেই এগিয়ে আসতে হবে। তাই আমাদের সাধ্যের মধ্যে কিছু মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। আমার বড় ভাই ও ছোট বোন  এম এ মনির ম্যানশন ভাড়াটিয়াদের কাছ থেকে মার্চ মাসের ভাড়া এমনকি মরনব্যাধী করোনাভাইরাস চলাকালীন সময় পর্যন্ত ভাড়া নেব না।
জাকারিয়া হোসেন জোসেফ ও তাঁর পরিবার আশাবাদী, তাদের দেখাদেখি দেশের সব মার্কেট ও বাড়িওয়ালারা এই দুর্যোগের সময় ভাড়াটিয়াদের পাশে দাঁড়াবেন।

আপনি আরও পড়তে পারেন