জগন্নাথপুর থানা পুলিশ এর উদ্যোগে বাড়ী বাড়ী ত্রাণ বিতরণ

 

মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ

মরনব্যাধী করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনার কারণে হত-দরিদ্র  দিনমজুর, প্রতিবন্ধী ও নিম্নবিত্ত জনসাধারণ পড়েছেন বিপাকে।হত-দরিদ্র জনসাধারণকে থাকতে হচ্ছে অর্ধাহারে- অনাহারে। এমন পরিস্থিতিতে সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি সংস্থা ও প্রবাসীরা তাদের সাহায্যার্থে প্রতিনিয়ত কাজ করছেন।
এমতাবস্থায় সুনামগঞ্জের জগন্নাথপুর থানা পুলিশ এর উদ্যোগে উপজেলার বিভিন্ন ইউনিয়নে বাড়ী বাড়ী গিয়ে ত্রান বিতরণ করছেন পুলিশ বাহিনী।স্বাধীনতার সময়কালে ভাবা হতো পুলিশ হয়তোবা জনগণের বন্ধু না। পুলিশ এবং জনগণের মধ্যে সব সময় একটি দুরত্ব থাকতো। যার কারণে জনগণ পুলিশের কাছে মানুষ যে সেবা নিবে সেটাও কষ্টকর ছিলো। বর্তমানে কমিউনিটি পুলিশের মধ্যেমে জনগণ-পুলিশ যে ফারাক ছিলো সেটা এখন আর নেই। এখন পুলিশ জনগণের বন্ধু হিসেবে কাজ করছেন।
যার কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পুলিশ ও জনগণ মিলে দেশের জঙ্গিবাদ, সন্ত্রাস ও সকল প্রকার দুর্নীতি ঠেকাতে সক্ষম হয়েছে। তা ছাড়া বঙ্গবন্ধু ও বাংলাদেশের চেতনা বিরোধী যে শক্তি ছিলো সেটাও দমন হয়েছে।  এছাড়া বাংলাদেশ পুলিশ বাহিনী যেকোন দুর্যোগময় পরিস্থিতিতে দেশে ও দেশের জনগনকে সুরুক্ষিত রাখতে কাজ করে যাচ্ছে।
আর তারই অংশ হিসাবে ৬ এপ্রিল রোজ  সোমবার সকাল থেকে উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের বিভিন্ন গ্রামের কর্মহীন, অসহায়, হত-দরিদ্র পরিবারের গৃহবন্ধীদের বাড়ী বাড়ী গিয়ে চাল, ডাল, আলু, পিয়াজ, ভোজ্য তেলসহ নিত্য প্রয়োজনী খাদ্য সামগ্রী বিতরণ করেন জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ  মোঃ ইখতিয়ার উদ্দিন চৌধুরী।
এসময় উপস্থিত ছিলেন, রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম রানা, জগন্নাথপুর থানার এস আই অনুজ কুমার দাশ, এএস আই শিবলু মজুমদার, সাংবাদিক গোলাম সারোয়ার, দুলন মিয়া সহ একদল পুলিশ।
ত্রান বিতরণকালে থানার অফিসার ইনচার্জ মোঃ ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন,  করোনাভাইরাস এর কারণে উপার্জন বন্ধ থাকায় অসহায় হয়ে পড়া পরিবারের কাছে জগন্নাথপুর থানা পুলিশের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণের কাজ শুরু করেছি।
তিনি জনতার উদ্দেশ্যে বলেন, সম্প্রতি সারাবিশ্বে মহামারি আকার ধারনকারী করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি মোকাবেলায় সবাইকে সচেতনতা হতে হবে। পাশাপাশি প্রয়োজন ছাড়া অযথা ঘরের বাইরে না যেতে এবং কোন ধরনের গুজবে কান না দেবার পরামর্শ প্রদান করেন।
তিনি হুশিয়ারি দিয়ে বলেন, সরকারি নির্দেশনা মানতে চায় না কিছু সংখ্যক মানুষ। আইন অমান্য করে, আমাদেরকে কঠোর হতে বাধ্য করবেন না।  সবাই আইন মেনে চলুন।
তিনি সবার সহযোগিতা কামনা করে বলেন, যার যার অবস্থান থেকে সবাই সতর্ক হলেই একমাত্র সম্ভব এমন দুর্যোগ মোকাবিলা করা। করোনাভাইরাস বিষয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হতে হবে আমাদের সবাইকে। আপনারা ঘরে থাকুন, যেকোন প্রয়োজনে আমাদের ডাকুন। আমরা আপনাদের জন্য মাঠে রয়েছি।

আপনি আরও পড়তে পারেন