আমি ঘোষণা অনুযায়ী সহযোগিতা করে যাচ্ছি

চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম নিজ এলাকায় ত্রাণ সহযোগিতার ঘোষণা দেওয়ার কারণে ওই এলাকায় কোনো বিত্তবানরা ত্রাণ দিচ্ছেন না। এমনকি ঘোষণা দিয়েও তিনি নিজেও দরিদ্র পরিবারগুলোকে সহযোগিতা করছেন না বলে অভিযোগ উঠেছে। কিন্তু এমন অভিযোগ অস্বীকার করেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় এ নায়িকা।

এ প্রসঙ্গে মিম সময় সংবাদকে বলেন, অভিযোগটি ভিত্তিহীন। ঘোষণা দিলেই যে ওই এলাকায় অন্য কেউ সহযোগিতা করবেন না তা একদমই হাস্যকর। কারণ একজায়গায় একজন ত্রাণ দেওয়ার পর ওই জায়গায় পুনরায় আবার অন্য কেউ সহযোগিতা করে। তাছাড়া আমি আমার ঘোষণা অনুযায়ী সহযোগিতা করে যাচ্ছি।

মিম জানান, ইতোমধ্যে নিজ উপজেলার ১৭ গ্রামের ২২৫টি পরিবারে জন্য ৮ দিনের খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন। পর্যায়ক্রমে ঘোষণা অনুযায়ী আরো ৫০০টির অধিক পরিবারকে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হবে। এছাড়া মিম ঢাকায় থাকার কারণে তার মামা (স্বপন শাহা) দরিদ্রদের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছেন।

মিম বলেন, সহযোগিতা করছি আমার সামর্থ্য অনুযায়ী। তবে আমি যে সহযোগিতা করছি তা সরাসরি কোনো সংগঠন কিংবা কোনো গ্রুপের মাধ্যমে নয়, সরাসরি মামার তত্বাবধানে। আর তাই অনেকে অনেক কথাই বলবে, তাতে আমার কোনো অনুশোচনা নেই। মামার মাধ্যমে সহযোগিতা করছি। কারণ শতভাগ সাহায্য পৌঁছচ্ছে। অন্য কারো মাধ্যমে দিলে হয়তো পুরোটা পেত না।

বিদ্যা সিনহা মিম ১৯৯২ সালের ১০ নভেম্বর রাজশাহী জেলার বাঘা উপজেলায় জন্মগ্রহণ করেন। লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০০৭ প্রতিযোগিতায় তিনি প্রথম-স্থান লাভ করেন। এ বছরই হুমায়ুন আহমেদ পরিচালিত ‘আমার আছে জল’ চলচ্চিত্রের মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক হয়। তিনি ২০০৭ সালে ‘জোনাকির আলো’ চলচ্চিত্রে অভিনয় করে মৌসুমীর সঙ্গে যৌথভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার অর্জন করেন।

আপনি আরও পড়তে পারেন