লকডাউন ভাঙায় বাধা, তলোয়ারের কোপে পুলিশের হাত বিছিন্ন (ভিডিও)

লকডাউন ভাঙায় বাধা দিয়েছিল পুলিশ। তার জেরে তলোয়ারের কোপে পুলিশ অফিসারের হাত কেটে দিয়েছে দুষ্কৃতীরা।

রবিবার (১২ এপ্রিল) এই ঘটনা ঘটেছে পঞ্জাবের পটিয়ালায় সব্জি মান্ডিতে।

হামলার জেরে জখম হয়েছেন আরও দুই পুলিশকর্মী। যে পুলিশ কর্মীর হাতে তলোয়ারের কোপ বসায় দুষ্কৃতীরা তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুষ্কৃতীদের সকলকে গ্রেফতারও করা হয়েছে। খবর: আনন্দবাজার।

পঞ্জাব পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে পটিয়ালার ওই সব্জি বাজার বন্ধ করার জন্য গিয়েছিলেন পুলিশকর্মীরা। ওই দলে ছিলেন পঞ্জাব পুলিশের অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর হরজিৎ সিংহ। তাঁর উপর তলোয়ার নিয়ে চড়াও হয় হামলাকারীদের এক জন। রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা।

ঘটনার সময়ের যে ভিডিয়ো মিলেছে তাতে দেখা যাচ্ছে, পটিয়ালার ওই সব্জি মান্ডি গার্ড রেল দিয়ে ঘিরছিল পুলিশ। ঠিক সেই সময়েই একটি গাড়ি গার্ড রেলকে ধাক্কা মেরে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। ভিডিয়োয় আরও দেখা যাচ্ছে, পুলিশকর্মীরা যখন ওই গাড়িটিকে আটকানোর চেষ্টা করছেন ঠিক সেই সময়েই হরজিৎ সিংহের দিকে তলোয়ার উঁচিয়ে তেড়ে আসেন এক ব্যক্তি। হরজিৎ আক্রমণের হাত থেকে বাঁচার চেষ্টা করলেও নিজেকে রক্ষা করতে পারেননি। সরাসরি তাঁর হাতে কোপ বসায় ওই দুষ্কৃতী। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন হরজিৎ। যন্ত্রণায় ছটফট করতে করতে হাতের ক্ষত রুমাল দিয়ে ঢাকার চেষ্টাও করেন। শেষ পর্যন্ত তাঁকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়

ভিডিওটি দেখতে ক্লিক করুন এখানে

পঞ্জাব পুলিশের ডিজিপি দিনকর গুপ্ত টুইটে লিখেছেন, ‘‘আজ সকালে একটা দুর্ভাগ্যজনক ঘটনা ঘটে, পটিয়ালার সব্জি মান্ডি এলাকায় এক দল নিহং (সশস্ত্র শিখ) কয়েক জন পুলিশ অফিসারকে জখম করে। এএসআই হরজিৎ সিংহ, যাঁর হাত কেটে নেওয়া হয়েছে তাঁকে চণ্ডীগড়ের পিজিআই-তে ভর্তি করা হয়েছে।

এখানেই অবশ্য ঘটনার পরিসমাপ্তি ঘটেনি। পঞ্জাব পুলিশের তরফে আরও একটি টুইট মারফত জানা যায়, হরজিতের কেটে দেওয়া হাত জোড়া লাগাতে চণ্ডীগড়ের ওই হাসপাতালের সেরা প্লাস্টিক সার্জনদের নিয়োগ করা হয়েছে।

এ দিনের ঘটনার যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়া জুড়ে ছড়িয়ে পড়েছে তা দেখে শিউরে উঠেছে গোটা দেশ। গত শুক্রবারই পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ জানিয়ে দিয়েছিলেন, করোনা সংক্রমণে রাশ টানতে পঞ্জাবে লকডাউনের মেয়াদ বাড়িয়ে ১ মে পর্যন্ত করা হবে। সেই নির্দেশ পালন করতে দিয়েই এ দিন ভয়াবহ অভিজ্ঞতার মুখোমুখি হতে হয় পুলিশকর্মীদের।

আপনি আরও পড়তে পারেন