নবাবগঞ্জে ইউপি সদস্য আটক

 

বিপ্লব ঘোষ,  দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি.
ঢাকার নবাবগঞ্জ উপজেলায় সরকারের ‘খাদ্যবান্ধব কর্মসূচি” ১০ টাকা দরে চালের কার্ড ও প্রতিবন্ধীসহ অন্যান্য কার্ড বিতরণে বাণিজ্য, বৈষম্য ও স্বজনপ্রীতির অভিযোগে নয়নশ্রী ইউপির ১নং ওয়ার্ড সদস্য মো. সেকান্দার মিয়া (৬০) কে আটক করেছে পুলিশ। রোববার বিকাল সাড়ে ৩টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দিন মনজু জানান, শনিবার রাতে উপজেলার নয়নশ্রী ইউনিয়নের উত্তর বাহ্রা গ্রাম থেকে তাকে আটক করা হয়েছে। আটককৃত ইউপি সদস্য সেকান্দার উত্তর বাহ্রা গ্রামেরই বাসিন্দা।
এলাকাবাসীর অভিযোগ ছিল, সেকান্দার মিয়ার পাশাপাশি তার ছেলে জাকির ও একই এলাকার বাবর আলী ওরফে বাবু সরকারি সহায়তার তালিকা তৈরি করেন। চালের কার্ড তৈরিতে খরচের কথা বলে অসহায় মানুষদের কাছ থেকে ৫০০ টাকা করে নেন তারা। এছাড়া প্রতিবন্ধী ও বিধবাসহ অন্যান্য কার্ডের খরচ বাবদ দেড় থেকে ২ হাজার টাকা নেওয়া হয়। যারা টাকা দিতে পেরেছে শুধু তাদের কপালেই জুটেছে সহায়তার কার্ড। এতে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির মতো ভাল উদ্যোগ বিফলে যাচ্ছে বলে মনে করছেন তারা।
ইউএনও সালাউদ্দিন মনজু বলেন, সরকারের ‘খাদ্যবান্ধব কর্মসূচি” ১০ টাকা দরে চালের কার্ড, প্রতিবন্ধীসহ অন্যান্য কার্ডের দেওয়ার নাম করে অনেকের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ রয়েছে ইউপি সদস্য সেকান্দারের বিরুদ্ধে। তাছাড়া বৈষম্য ও স্বজনপ্রীতির অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। প্রাথমিক তদন্তে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে আটক করা হয়েছে। দূর্নীতির অভিযোগ এনে তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে বলে জানান ইউএনও।
নবাবগঞ্জ থানার ওসি মো. মোস্তফা কামাল বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি), সমাজসেবা কর্মকর্তা ও খাদ্য কর্মকর্তার উপস্থিতিতে দূর্নীতির অভিযোগে তাকে আটক করা হয়েছে। এখনও মামলা দায়ের হয়নি। মামলা হলে আটককৃতকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হবে।

 

আপনি আরও পড়তে পারেন