ধামরাইয়ে নারী চিকিৎসকসহ দুজন করোনায় আক্রান্ত

ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ের এক কর্মকর্তা ও ধামরাইয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী ডাক্তার করোনায় আক্রান্ত হয়েছেন।

এ ঘটনায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ সরকারি হাসপাতালের সব চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারী হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বলে জানা গেছে।

ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ের ওই পুরুষ কর্মকর্তা উপজেলার হাজীপুর এলাকার বাসিন্দা।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) এ বিষয়টি নিশ্চিত করেন ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর রিফফাত আরা।

এ সময় তিনি আরও জানান, করোনা সন্দেহে গতকাল বুধবার ধামরাইয়ের পালপাড়া এলাকার বাসিন্দা ডিসি অফিসের এক পুরুষ কর্মকর্তা ও উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের এক নারী চিকিৎসকের নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণাকারী প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। পরে আজ বৃহস্পতিবার দুপুরে ওই দুইজনের করোনা রিপোর্ট পজেটিভ আসে।

তিনি বলেন, আক্রান্তরা ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। তবে সিভিল সার্জন আইইডিসিআরের সঙ্গে আলোচনা করে তাদের কুয়েত মৈত্রী হাসপাতালে নেয়া হবে কী না সে বিষয়ে সিদ্ধান্ত জানাবেন।

এছাড়া ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা পজেটিভ ওই স্টাফের যারা সংস্পর্শে ছিল আমিসহ সব কর্মকর্তা, কর্মচারীর তালিকা প্রস্তুত করছি। আপাতত তারা সবাই হোম কোয়ারেন্টাইনে আছেন বলেও জানান ডা. নূর রিফফাত আরা।

আপনি আরও পড়তে পারেন