করোনা সচেতনতা অমান্য করায় জগন্নাথপুরে ৯টি ব্যবসা প্রতিষ্ঠান থেকে জরিমানা আদায়

 

মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি বিধিনিষেধ অমান্য করে জগন্নাথপুরের সৈয়দপুর বাজারে ক্রয়-বিক্রয় করার কারণে ৮ টি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ১১ হাজার ৫শত টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ ইয়াসির আরাফাত।
মরনব্যাধী করোনাভাইরাস এর কঠিন সংকটেও সরকারি নির্দেশনা মোতাবেক সময়সীমা না মেনে এমনকি সামাজিক দুরত্ব বজায় না রেখে ১৯ শে এপ্রিল রোজ রবিবার সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর বাজারে ক্রয়-বিক্রয় চলছিল। ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে মুর্হুতের মধ্যে দোকানপাট বন্ধ করতে শুরু হয় প্রতিযোগিতা। তবে এই সময় বাজারের কসমেটিকস, সু’জ, কাপড়, ক্রোকারিজসহ বিভিন্ন দোকান খোলা রাখায় এবং রাশিদ শপিং কমপ্লেক্সে জনসমাগম সৃষ্টি করায় আট ব্যবসা প্রতিষ্ঠান থেকে মোট ১১ হাজার ৫শত টাকা জরিমানা আদায় করেছেন নির্বাহী ম্যাজিষ্টেট ও জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইয়াসির আরাফাত। এছাড়াও করোনার সংক্রমণ এড়াতে সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে মাইকে সচেতনতা মূলক বক্তব্য প্রদান করার পাশাপাশি বাহিরে থাকা মাস্কহীন লোকজনের মধ্যে মাস্ক ও লিফলেট বিতরণ করেছেন । এসময় জগন্নাথপুর থানার একদল পুলিশ উপস্থিত ছিলেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইয়াসির আরাফাত বলেন,সৈয়দপুর বাজারের প্রায় ৯০ ভাগ দোকানপাট খোলা রেখে কেনাবেচা চলছিল। আমাদের উপস্থিতি টের পেয়েই দোকান গুলো বন্ধ করে দিয়ে পালিয়েছেন ব্যবসায়ীরা।তমধ্যে ৮টি ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় এবং একটি মার্কেটে জনসমাগম সৃষ্টি করায় দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা অনুযায়ী মোট ১১ হাজার ৫শত টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া মার্কেটের মালিক এবং ব্যবসায়ী সহ মালিক সমিতির সভাপতি ও সেক্রেটারি কে সতর্ক করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন