ত্রাণ নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় চেয়ারম্যানের হামলা, আহত ২০

করোনাভাইরাসের কারণে বরাদ্ধ করা সরকারি ত্রাণের চাল নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় এক ইউপি চেয়ারম্যানের সঙ্গে আওয়ামী লীগ নেতার সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে চেয়ারম্যানের লোকজনের হামলায় আ.লীগ ও ছাত্রলীগ নেতাসহ অন্তত ২০ জন আহত হয়েছে। রোববার (১৯ এপ্রিল) দুপুরে চাঁদপুরের কচুয়া উপজেলার পাথৈর ইউনিয়নের বড়দৈল গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, উপজেলার পাথৈর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান জুয়েলর সঙ্গে ওই ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক মো. ফারুকুল ইসলামের আগে থেকে দলীয় মত-বিরোধ চলে আসছিলো। সম্প্রতি সরকারি চাল সুষ্ঠুভাবে বণ্টনের জন্য স্থানীয় উপজেলা ছাত্রলীগের সদস্য মো. সালমান চৌধুরী কাইয়ুম তার নিজ ফেসবুক অ্যাকাউন্টে ‘করোনাভাইরাসের কারণে প্রতিটি ইউনিয়নে কত বস্তা ত্রাণের চাল আসে সামাজিক যোগাযোগের মাধ্যমে তা প্রকাশ করে দেওয়া একান্ত কাম্য’ দাবি করে একটি স্ট্যাটাস দেয়।

এ নিয়ে রোববার দুপুরে ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান জুয়েলের সঙ্গে ওই ছাত্রলীগ নেতা সালমান চৌধুরী কাউয়ুম এবং মাহমুদুল হাসানের সাথে বাকবিতণ্ডা হয়। এতে ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক মো. ফারুকুল ইসলাম বাধাঁ দিলে হামলা করে চেয়ারম্যানের পক্ষের লোকজন। এতে অন্তত ২০ জন আহত হয়। এসময় চেয়ারম্যানের লোকজন ফারুকের বাড়িঘর ও দোকান ভাংচুর শুরু করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হামলায় আহতরা হলেন- পাথৈর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ফারুকুল ইসলাম. উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. মাহমুদুল হাসান, মো. জামাল হোসেন, ছাত্রলীগ নেতা মো. কামরুল ইসলাম, স্থানীয় বাসিন্দা মো. শহীদ উল্যাহ প্রধান, শিরিনা বেগম, ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ইউপি সদস্য মো. চাঁন মিয়া প্রমুখ।

এ ব্যাপারে পাথৈর ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক মো. ফারুকুল ইসলাম জানান, চেয়ারম্যান আমার চাচাতো ভাই মাহমুদুল হাসানকে তুচ্ছ ঘটনায় মারধর করে। এতে আমি বাধা দিলে চেয়ারম্যানের উপস্থিতিতে তার লোকজন আমাদের উপর হামলা করে এবং আমার বাড়ি ও দোকান ভাংচুর করে।

তবে হামলা ও মারধরের অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়য়ারম্যান মোস্তাফিজুর রহমান জুয়েল বলেন, হামলার সঙ্গে আমি জড়িত নই। হামলাকারীরা অন্যদলের লোকজন।

এ ব্যাপারে কচুয়া থানার ওসি ওয়ালী উল্লাহ ওলী বলেন, শুনেছি ত্রাণ নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এঘটনায় রোববার রাতে মোস্তাফিজুর রহমান বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

আপনি আরও পড়তে পারেন