দোহারে হাসপাতাল, ফার্মাসীসহ ২৫টি বাড়ি লকডাউন একটি গণমাধ্যম কর্মীরা হোমকোয়ারান্টাইনে  

নিজস্ব প্রতিনিধি : দোহার উপজেলার দক্ষিণ জয়পাড়া পশু হাসপাতাল সংলগ্ন এলাকার এক ব্যক্তির শরীরে করোনা সনাক্তের পরপরই আক্রান্ত ব্যক্তির  এলাকার অন্তত ২৫টি বাড়ি, আক্রান্ত ব্যাক্তির কর্মস্থল একটি বেসরকারি ক্লিনিক – সমাধান ক্লিনিক ও তার পার্শ্ববর্তী সকল ফার্মেসীসহ ঐ এলাকা লকডাউন করে দিয়েছে পুলিশ।
সোমবার দিবাগত রাত তিনটার দিকে বিষয়টি নিশ্চিত করেন দোহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাজ্জাদ হোসেন। তিনি জানান, দোহারবাসীকে নিরাপদ রাখতে জেলা পুলিশ সুপারের নির্দেশক্রমে এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ঐ এলাকার মসজিদের মাইকে ঘোষণা দিয়ে ওই এলাকায় বাইরের কাউকে প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। আক্রান্ত ব্যক্তির এলাকার অন্তত ২৫টি বাড়ি লকডাউন করে দেয়া হয়েছে।
তিনি আরো বলেন, একইসাথে আক্রান্ত ওই ব্যক্তির শ্বশুর-শ্বাশুড়ি তাকে দেখতে আসায়, সুতারপাড়ায় তার শ্বশুরবাড়িও লকডাউন করে দিয়েছে পুলিশ।
এদিকে আক্রান্ত ব্যক্তি গত কয়েকদিন কোথায় কোথায় যাতায়াত করেছে এবং চিকিৎসা নিয়েছে এবং তার কর্মস্থলে কারা কারা চিকিৎসা সেবা নিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জসিম উদ্দিন।
আক্রান্ত ব্যাক্তি জাতীয় ও স্থানীয় গণমাধ্যমের এক সংবাদকর্মীর ভাই হওয়ায় ঐ সংবাদ কর্মীকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে হোম কোয়ারেন্টাইন থাকতে বলা হয়েছে বলে নিশ্চিত করেছেন দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা।
হোম কোয়ারেন্টাইনে থাকা সংবাদকর্মী  দোহারের একটি নিউজ পোর্টাল প্রিয়বাংলানিউজ২৪ এর সংবাদকর্মী হওয়ায় বাড়তি সর্তকতা হিসেবে  প্রিয়বাংলানিউজ২৪ পত্রিকার সম্পাদক অমিতাভ পাল অপু তার প্রতিষ্ঠানের অফিস বন্ধ ঘোষণা করে, সকল সংশ্লিষ্ট ব্যাক্তিকে স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইন পালনের নির্দেশনা দিয়েছেন।
এদিকে ওসি সাজ্জাদ হোসেন জানান, মঙ্গলবার থেকে জনসমাগম বন্ধে ও সামাজিক দুরত্ব নিশ্চিত সহ অন্য জেলা-উপজেলা থেকে দোহারে প্রবেশ বন্ধে কঠোর অবস্থানে থাকবে পুলিশ।
দোহার পৌরসভার পক্ষ থেকে আক্রান্ত ব্যাক্তির বাড়ি ও চারিপাশের এলাকায় জীবাণুনাশক স্প্রে করা হয়েছে। তাকে উন্নত চিকিৎসার জন্য মংগলবার দুপুর ১টায় আইইডিসিআর থেকে আসা গাড়িতে ঢাকায় নেয়া হয়েছে৷

আপনি আরও পড়তে পারেন