মানিকগঞ্জে শিশুর শরীরে করোনা শনাক্ত, এলাকা লকডাউন

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জার্মিত্তা ইউনিয়নের বিন্নাডাঙ্গী গ্রামে ১১ মাসের শিশুর শরীরে করোনা শনাক্ত হয়েছে। বুধবার (২২ এপ্রিল) রাত ৮ টার দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সেকেন্দার আলী মোল্লাহ্ বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্রে জানা যায়, উপজেলার জার্মিত্তা ইউনিয়নের সুদখীরা গ্রামের মো. সামসুল ইসলাম হেমায়েতপুর জয়নাবাড়ি ভাড়া বাসায় বসবাস করে আসছিল। সেখান থেকে তার ১১ মাসের শিশু সন্তানের ২ সপ্তাহ আগে জ্বর আসে। পরে শিশুটিকে ঢাকার শিশু হাসপাতালে ভর্তি করেন। ভর্তির পর বাচ্চার শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিলে শনিবার (১৮ এপ্রিল) নমুনা সংগ্রহ করে ঐ হাসপাতালে পরীক্ষা করেন। পরে ২২ই এপ্রিল শিশুটি শরীরে করোনা ভাইরাস সনাক্ত হওয়ার রিপোর্ট আসে।

এ খবর শিশুটির অভিভাবক জানতে পেরে শিশুটিকে নিয়ে হাসপাতাল থেকে পালিয়ে আসে। এবং নিজ বাড়িতে না উঠে পার্শ্ববর্তী গ্রাম বিন্নাডাঙ্গী শ্বশুর বাড়িতে আসেন বলে জানা গেছে। বিষয়টি বিকালে জানাজানি হলে এলাকার মানুষের মাঝে আতংক বিরাজ করছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সেকেন্দার আলী মোল্লাহ বলেন, মানিকগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগ থেকে সিংগাইরে এক শিশুর শরীরে করোনা শনাক্তের খবর পেয়ে সেখানে যাই। এবং শিশুর অভিভাবকের সাথে কথা বলে উপজেলা বিন্নাডাঙ্গী গ্রামকে লকডাউন করা হয়। আর ওদেরকে আইসোলেশনে রাখা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা বলেন, খবর পেয়ে ঐ এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন