নওগাঁয় করোনা শনাক্ত সেই নার্সের সংস্পর্শে আসা ৪১জনকে হোম কোয়ারান্টাইনসহ নমুনা সংগ্রহ 

স্টাফ রিপোর্টার, নওগাঁঃ
নওগাঁ’র রানীনগর হাসপাতালের যে নার্স করোনায় আক্রান্ত হয়েছে তাঁর স্বামী, ঐ হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মচারীসহ তাঁর সংস্পর্শে আসা ৪১ জনকে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। সেই সঙ্গে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসাপাতাল ল্যাবে পাঠানো হয়েছে। করোনা আক্রান্ত নার্স রানীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরকারী বাসভবনে অবস্থান করে চিকিৎসাসেবা গ্রহণ করছেন।
এদিকে করোনা ভাইরাসের কারনে সৃষ্ট কর্মহীন পরিবারগুলোর মধ্যে সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনসমুুহ ত্রান কার্যক্রম অব্যাহত রেখেছে।
এদিকে নওগাঁ সিভিলসার্জন অফিস সুত্রে জানা গেছে গত ২৪ ঘন্টায় নওগাঁ জেলায়র ৫টি উপজেলায় মোট ৭৩ জনকে নতুন করে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। এই সময়ে হোম কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ২৪৯ জন। শুরু থেকে এ পর্যন্ত মোট হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে ৪ হাজার ৭১ জনকে এবং হোম কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৩ হাজার ৯৫ জন। বর্তমানে হোম কোয়ারেনটাইনে রয়েছেন ৯৮৬ জন।
সূত্রমতে ২৫ এপ্রিল পর্যন্ত মোট ৫১৮ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো হয়েছে। এদের ডমধ্যে ২৩ এপ্রিল পর্যন্ত মোট ২৪২ জনের পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। ফলাফলপ্রাপ্তদের মধ্যে একজনের শরীরে কোভিড-১৯ এর জীবানু পাওয়া গেছে। বাঁকী সকলেই সুস্থ্য রয়েছেন।

আপনি আরও পড়তে পারেন