লকডাউন থাকায় সাধারন মানুষের জীবনমানসহ তার প্রভাব পড়েছে জীব ও বৈচিত্রে।  

মামুন মোল্লা,চুয়াডাঙ্গা
চুয়াডাঙ্গায় প্রানঘাতী মহামারী করোনা ভাইরাসের কারনে সবকিছু লকডাউনে বন্ধ থাকায় পাখিদের ঘরেও দেখা দিয়েছে খাদ্য ঘাটতি।
 হোটেল রোস্তোরা বন্ধ থাকার কারনে তার প্রভাব পড়েছে জীব বৈচিত্রে। হাজারো অভুক্ত পা‌খিরা খাওয়ার দা‌বি‌তে বি‌ক্ষোভ মি‌ছিল ক‌রে দামুড়হুদা এ‌সিল‌্যান্ড‌কে (‌নির্বাহী ম‌্যা‌জি‌ষ্ট্রেট) আটক ক‌রে খাবার আদায় ক‌রে ছা‌ড়ে।
জানা গেছে গতকাল দুপুরে চুয়াডাঙ্গা শহরের চৌরাস্তা  মোড়ে শহীদ হাসান চত্বরে  দামুড়হুদা উপজেলার ভুমি অফিসার ( নির্বাহী ম্যাজিস্ট্রেট) জানাব মুহিদ আহমেদ সেনাবাহিনীর সাথে পেট্রোল ডিউটি পালন করা কালে গাড়ি পার্কিং করেন। এসময় শহরের হঠাত করে হাজারো ক্ষুধার্ত  শালিক পাখি খাবারের দাবিতে  তার গাড়ি ঘিরে ধরে। এসময় তিনি গাড়ি থেকে নেমে বুঝতে পারেন এ যেন তাদের খাদ্য আদায়ের দাবিতে কিচিরমিচির শব্দ । তৎক্ষনাৎ তিনি  খাদ্য সংগ্রহ করে ক্ষুধার্ত পাখিদের খাওয়ান। অভুক্ত  পাখিদের  খাদ্যের দাবীতে এমন আচরন দেখে এলাকাবাসীও হতবাক হয়েছে।
এ বিষয়ে দামুড়হুদা উপজেলা ভুমি অফিসার মুহিদ আহম্মেদ জানান গাড়ী থামাতেই দেখি হাজারো পাখির ভিড়। মনে হলো তারা কিছু বলতে চায়। নামতেই তাদের অভিযোগ- তোমরা সকল হোটেল, রেস্টুরেন্ট, বেকারি বন্ধ করিয়েছো যার উচ্ছিষ্ট,ঝুটা খেয়ে আমাদের চলতো, এখন তোমাকেই খেতে দিতে হবে। কি আর করা…অগত্যা তাদের দাবী মানতেই হলো। অবশেষে তাদের দাবি মেনে নিয়ে খাবার সরবরাহ করি। অভুক্ত পাখিদের এমন আচরন তিনি এর আগে কখনো দেখেননি বলে জানান তিনি।

আপনি আরও পড়তে পারেন