করোনা মুক্ত হতে রমজানে বেশি করে ‘ইবাদতের’ আবেদন মোদির

ঈদের আগেই যেন ভারত মহামারী করোনার প্রাদুর্ভাব থেকে মুক্ত হয় সেজন্য রমজানে আরও বেশি করে ‘ইবাদত’ করার জন্য মুসলমানদের প্রতি আহ্বান জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।

রোববার জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে তিনি এ আহ্বান জানান। মোদি বলেন, মুসলিমদের উচিত বেশি করে ‘ইবাদত’ করা যাতে ইদের আগেই বিশ্ব করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে মুক্ত হয়।

নিজের ভাষণে প্রধানমন্ত্রী বলেন, ‘‘দেশের প্রতিটি নাগরিক এই লড়াইয়ের যোদ্ধা। এই কঠিন সময়ে গোটা দেশ একসঙ্গে এগোচ্ছে। সবাই একে অপরের সাহায্য করছে। এমন মনে হচ্ছে দেশজুড়ে মহাযজ্ঞ চলছে। কেউ গরিবদের মুখে খাবার তুলে দিচ্ছেন। কেউ বা অভাবীদের পাশে দাঁড়াচ্ছেন এবং বিনামূল্যে সবজি বিতরণ করছেন। করোনার বিরুদ্ধে আমাদের লড়াই জনতা পরিচালিত।

পাশাপাশি মাস্কের প্রয়োজনীয়তা নিয়েও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, মাস্ক জীবনের অংশ হয়ে উঠেছে। এই পরিস্থিতিতে সুরক্ষিত থাকতে এটা অত্যন্ত প্রয়োজনীয়।

প্রসঙ্গত, ইসলামের ক্যালেন্ডারের হিসেবে বছরের নবম মাস রমজানের। এবছরের রমজান সবে শুরু হয়েছে। রমজানের মাসে মুসলিমরা রোজা রাখেন ও ইবাদত করেন। রোজা রাখার পাশাপাশি সকলে পবিত্র কোরানও পড়েন।

আপনি আরও পড়তে পারেন