করোনা থেকে সুস্থ হয়েছেন ৯ লাখ ৩০ হাজারেরও বেশি মানুষ

শ্বব্যাপী প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণে মৃত্যুর সংখ্যা ২ লাখ ১১ হাজার ৫৩৭ জন। ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী, এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩০ লাখ ৬৪ হাজার ২২৫ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ৩০ হাজারেরও বেশি মানুষ। খবর বিবিসি ও আলজাজিরার।

পরিসংখ্যান থেকে জানা যায়, এ পর্যন্ত যত মানুষ আক্রান্ত হয়েছে, তার ২১ শতাংশ মারা গেছে। করোনায় আক্রান্তদের শতকরা তিন ভাগের অবস্থা আশঙ্কাজনক, আর এমন গুরুতর রোগীর সংখ্যা ৫৬ হাজার ৩০০ জন।

নতুন সপ্তাহ পড়তেই দেখা যাচ্ছে বিশ্বে করোনার গ্রাস ছাড়িয়ে আক্রান্তের সংখ্যা বাড়ছে । তবে তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার পরিসংখ্যান। বিশ্বে ৩০ লাখ করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেলেও, সুস্থতার সংখ্যা দ্রুততার সঙ্গে এগিয়ে যাচ্ছে।

আক্রান্তদের মধ্যে ৯৭ শতাংশ মানুষ কমভাব আক্রান্ত। আর ৩ শতাংশের পরিস্থিতি গুরুতর। মার্কিন যুক্তরাষ্ট্র, স্পেন, ইতালি থেকে ক্রমশই মিলছে দুঃসংবাদ।

আগের তুলনায় ১ শতাংশ বেড়েছে বিশ্বে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা। যে সমস্ত করোনার ঘটনা বন্ধ করা হয়েছে, তারমধ্যে ১৯ শতাংশের মৃত্যু হয়েছে। বিশ্বে মৃতের সংখ্যা ২০৯০০২ জন। আর সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ৯ লক্ষ ৩০ হাজার ৬০৭ জন। যা শতাংশের বিচারে ৮১ ।

১০ লাখ আক্রান্তের পথে মার্কিন যুক্তরাষ্ট্র। সেদেশে ৯৯৩৮২৫ জন আক্রান্ত করোনার জেরে। ৫৬০০৯ জনের মৃত্যু হয়েছে এই মারণ রোগে। নতুন করে ৬ হাজারের বেশি মানুষের দেহে করোনার চিহ্ন মিলেছে। মৃতের সংখ্যা গত ২৪ ঘণ্টায় ৫০০ ছাড়িয়েছে।

মৃতের সংখ্যার বিচারে মার্কিন যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ইতালি। সেখানে ২৬৯৭৭ জনের মৃত্যু হয়েছে করোনার জেরে। আক্রান্ত ১৯৯৪১৪ জন। স্পেনে আক্রান্তের সংখ্যা ২২৯৪২২ জন। মৃতের সংখ্যা ২৩, ৫২১ জন।

আপনি আরও পড়তে পারেন