চুয়াডাঙ্গার জীবননগরে প্রথমবারের মতো একজন করোনা রোগী শনাক্ত।

 

মামুন মোল্লা,চুয়াডাঙ্গা
চুয়াডাঙ্গার জীবননগরে প্রথমবারের মতো  (কোভিড -১৯) করোনা ভাইরাসে
আক্রান্ত হয়েছে এক নারী। জানা গেছে,  গত শনিবার জীবননগর পোস্ট অফিস পাড়ার একজন নারী যশোর ২৫০ শয্যা হাসপাতালে  করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে ভর্তি হন। সে সময় চিকিৎসকরা তার দেহে করোনার উপসর্গ দেখে নমুনা সংগ্রহ করে।  আজ বুধবার তার রিপোর্টটি করোনা পজিটিভ আসে। রির্পোট না আসা পর্যন্ত আক্রান্ত ঐ মহিলা (৫৫) কে যশোর ২৫০ শয্যা হাসপাতালের আইসোলেশন ওর্য়াডে ভর্তি রাখা হয়। এ বিষয়ে যশোর হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা বললে তারা জানান আক্রান্ত ঐ রোগীকে চিকিৎসার জন্য  ঢাকার করোনা ডেডিকেটেড হসপিটাল কুর্মিটোলায় রের্ফাড করা হবে।
এলাকাবাসী সুত্রে জানা গেছে আক্রান্ত ঐ মহিলা   সপ্তাহ খানেক আগে ঢাকায় তার মেয়ে- জামাতার বাড়িতে অবস্থান করেন। সে সময় তিনি স্ট্রোকে আক্রান্ত হলে তাকে ঢাকার একটি হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।
কিছুটা  সুস্থতাবোধ করলে তার নিজ বাড়ি জীবননগর পৌর শহরের পোস্ট অফিস পাড়ায় নিয়ে আসে পরিবারের লোকজন।  বাড়িতে অবস্থানকালে  তিনি আবারও অসুস্থ্য হয়ে পড়লে শনিবার ভোরে তাকে যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় জ্বর ও কাশি দেখা দিলে হাসপাতালের চিকিৎসক করোনা পরীক্ষার জন্য তার শরীর থেকে নমুনা নিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে পাঠায়। আজ বুধবার তার করোনার রির্পোট পজিটিভ আসে।
জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ জুলিয়েট পারউইন উইন এ তথ্য নিশ্চিত করেছেন।
এ খবর পাওয়ার পর জীবননগর উপজেলা নির্বাহী অফিসার জনাব সিরাজুল ইসলাম জীবননগর থানা পুলিশের সহযোগিতায় বাড়তি সতর্কতার জন্য ঐ বাড়িটিকে লকডাউন করেন। এবং রোগীর সংস্পর্শে আসা পরিবারের সদস্যদের বাড়িতে অবস্থান করার অনুরোধ করেন। এবং তাদেরকে ১৫ দিনের হোমকোয়ারান্টাইন নিশ্চিত করেন।

আপনি আরও পড়তে পারেন