শেখ হাসিনার সঙ্গে ফোনালাপের পর মোদির টুইট

দক্ষিণ এশিয়ায় করোনা ভাইরাসের মহামারির মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনালাপ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বুধবার ( ২৯ এপ্রিল) এই ফোনালাপ হয়। ফোনালাপের পর এক টুইট বার্তায় ভারতের প্রধানমন্ত্রী বলেছেন, বাংলাদেশের সঙ্গে সম্পর্ক তাদের অন্যতম সর্বোচ্চ অগ্রাধিকার হিসেবে বিবেচিত হবে।

সন্ধ্যায় বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রেস সচিব এহসানুল করিম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার বিকালে শেখ হাসিনাকে ফোন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই ফোনালাপে করোনা পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ-ভারত একসঙ্গে কাজ করার প্রতিশ্রুতি তারা পুনর্ব্যক্ত করেছেন। পরিস্থিতি মোকাবিলায় দুই নেতাই খাদ্য উৎপাদনের ওপর গুরুত্ব দিয়েছেন বলেও জানানো হয়।

বাংলাদেশের এই প্রেস বিজ্ঞপ্তির পর টুইট বার্তায় শেখ হাসিনার সঙ্গে ফোনালাপের কথা জানান ভারতের প্রধানমন্ত্রী। ওই টুইট বার্তায় তিনি লেখেন, ‘বাংলাদেশের মানুষ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পবিত্র রমজানের শুভেচ্ছা জানাতে তার সঙ্গে কথা বলেছি। আমরা কোভিড-১৯ পরিস্থিতি এবং তা মোকাবিলায় ভারত ও বাংলাদেশের সহায়তার উপায় নিয়ে আলোচনা করেছি। বাংলাদেশের সঙ্গে আমাদের সম্পর্ক সর্বোচ্চ অগ্রাধিকারে থাকা অব্যাহত থাকবে।’

উল্লেখ্য, করোনা ভাইরাসে কাঁপছে গোটা বিশ্ব। প্রাণঘাতী এই ভাইরাসের কবলে পড়েছে দক্ষিণ এশিয়ার দেশগুলোও। এ ফলে গত কয়েকদিন আগেই সার্কভুক্ত দেশগুলোর সরকার প্রধানরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ভাইরাস মোকাবেলায় একসাথে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন।দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ভারতে। দেশটিতে এখন পর্যন্ত ৩১ হাজার ৭৩৭ জন এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে এক হাজার আট জনের। আর বাংলাদেশে করোনা সংক্রমিত মানুষের সংখ্যা সাত হাজার ছাড়িয়েছে। এছাড়া করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ১৬৩ জনের।

আপনি আরও পড়তে পারেন