এবার কৃষকের ধান কেটে দিলেন চুয়াডাঙ্গা পৌর মেয়র জিপু।

মামুন মোল্লা,চুয়াডাঙ্গা
এবার চুয়াডাঙ্গায় হতদরিদ্র কৃষকের ধান কেটে দিলেন পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরি জিপু। এসময় তার সাথে জেলা ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরাও কাঁচি কাস্তে হাতে নিয়ে ওই ক্ষেতের পাকা ধান কেটে ঘরে তুলে দেন।
বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার বেলগাছি গ্রামের কুমোরগাড়ির মাঠে লাল্টু আলীর ক্ষেতের ধান কেটে দেন তারা।
পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরি জিপু বলেন, মহামারী করোনা ভাইরাসের প্রকোপে থমকে দাঁড়িয়েছে পুরো বিশ্ব। নিস্তার পাইনি বাংলাদেশও। থমকে দাঁড়িয়েছে দেশের গোটা জনজীবন। দরিদ্র অসহায় কৃষকেরা পড়েছে অভাব অনটনে। ক্ষেতের ধান পরিপক্ক হলেও শ্রমিক ও খরচের অভাবে ধান কাটতে পারছে না তারা। এমন একজন কৃষক লাল্টু আলীর জমির ধান কেটে দেয়ার উদ্যোগ নেয়া হয়। ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীদের সমন্বয়ে একখন্ড জমির ধান কেটে তা মাড়াইয়ের জন্য বাড়ি পৌছে দেয়া হয়।
জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো. জানিফ বলেন, দেশের প্রতিটি ক্রান্তিকালে ছাত্রলীগের কর্মীরা স্বেচ্ছায় নিজেদেরকে আত্মনিয়োগ করে। এবার করোনা মহামারীতেও তার ব্যতিক্রম হয়নি। তারই ধারাবাহিকতায় দরদ্রি কৃষকের একখন্ড জমিতে কাটা উপযোগী ধান কেটে ওই কৃষককে সাহায্য করা হয়। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এধরনের সামাজিক কাজে নিজেদরকে নিয়োজিত রাখার প্রতিশ্রæতি তার।
এছাড়া ধান কাটা কাজে আরও অংশ নেয় জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হুসাইন জ্যাকি, ছাত্রলীগনেতা ইমদাদুল হক সজল, সুমন রেজা, ইমরান আহমেদ ও সেচ্ছাসেবীলীগ নেতা মাফিজুর রহমান মাফি প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন