চুয়াডাঙ্গায় করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি যুবকের রের্ফাডের ২ ঘন্টা পর মৃত্যু।

মামুন মোল্লা,চুয়াডাঙ্গা :
চুয়াডাঙ্গা সদর উপজেলার বলদিয়া গ্রামে করোনার উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যু হয়েছে।  বৃহস্পতিবার  সকালে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়িতে যাওয়ার দুই ঘন্টা পর ওই যুবকের মৃত্যু হয়।
ওই যুবকের নাম জাহিদুল ইসলাম (৩০)। সে ওই গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। সে পেশায় একজন কাঠ মিস্ত্রি ছিলো।
জাহিদুলের মৃত্যুর পর জেলা প্রশাসকের নির্দেশে চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করেছে। একই সাথে আশপাশের বেশ কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।
জাহিদুলের বাবা আব্দুর রাজ্জাক জানান, বেশ কিছুদিন ধরেই শ্বাসকষ্টজনীত রোগে আক্রান্ত ছিল জাহিদুল। গত বুধবার দুপুর আড়াইটার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার  ডাঃ শামীম কবীরের উপস্থিতিতে  শ্বাসকষ্ট, জ্বর, ও নিউমোনিয়া নিয়ে অসুস্থ অবস্থায়  তাকে  ভর্তি করা হয়।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শামীম কবীর জানান তার শরীরে করোনা উপসর্গ দেখা দেওয়ায় তাকে সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়। বৃহস্পতিবার সকালে  তার অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রের্ফাড করা হয়। কিন্তু সেখানে না নিয়ে বাড়িতে নেওয়ার দুই ঘন্টা পর আমরা তার মৃত্যু খবর পাই। একই সাথে স্বাস্থ্য বিভাগের একটি টিমও নিহতের শরীরের নমুনা সংগ্রহ করেন।
চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, বিষয়টি অবহিত হওয়ার পরই আমি জাহিদুলের শরীরের নমুনা সংগ্রহের নিদের্শ দিয়েছি। একই সাথে ওই এলাকা লকডাউন করা হয়েছে। এবং করোনা উপসর্গ নিয়ে তার মৃত্যু হওয়ায় তাকে করোনায় মৃত ব্যক্তির মতো দাফন করা হয়েছে। পাশাপাশি অতিরিক্ত নিরাপত্তার স্বার্থে ঐ গ্রামের সকলকে সচেতন করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন