নবাবগঞ্জে কৃষকের ধান কেটে দিলেন ছাত্রলীগ

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি.
ঢাকার নবাবগঞ্জ উপজেলার চুড়াইন ইউনিয়নের দাফুনিয়া বিলের কৃষক নুরু মিয়ার জমির ধান কেটে দিলেন ছাত্রলীগ নেতাকর্মীরা। ঢাকা জেলা দক্ষিণ ছাত্রলীগের সভাপতি গিয়াস উদ্দিন সোহাগের নেতৃত্বে নবাবগ্জ উপজেলা ও দোহার-নবাবগঞ্জ কলেজ শাখা ছাত্রলীগ নেতাকর্মীরা এতে অংশ নেয়। রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত হাটু পানিতে নেমে ধান কাটার কার্যক্রম শেষ করেন। বিকালে জমি থেকে ধান বহন করে টানে এনে মারাই করেন তারা।
ছাত্রলীগ নেতা গিয়াস উদ্দিন সোহাগ বলেন, করোনার প্রার্দূভাবে ধান কাটার শ্রমিক সংকট দেখা দিলে কৃষক নুরু মিয়া বাবুর্চি তার জমির ধান কাটা নিয়ে বিপাকে পড়েন। সংবাদ পেয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে কৃষকের ধান কেটে দিয়েছি।
কৃষক নুরু মিয়া বাবুর্চি বলেন, আমার এক একর জমিতে বোরো ধান লাগিয়ে ছিলাম। মৌসুমের আগেই আগাম ধান পেকে যায়। শ্রমিক না পাওয়াতে আমি ধান কাটা নিয়ে দুশ্চিন্তায় পড়ে যাই। খবর পেয়ে ছাত্রলীগের নেতারা জমি থেকে ধান কেটে বাড়িতে পৌছে দিয়ে যায়। এতে করে আমার অনেক উপকার হয়েছে।
ধান কাটায় অংশগ্রহণ করেন ঢাকা জেলা পরিষদ সদস্য ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এস এম সাইফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান রানা, সাধারণ সম্পাদক সাইফুল বারী শান্ত, দোহার-নবাবগঞ্জ কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি দীপ্ত দেওয়ান, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, সাবেক সভাপতি শোভন শিকদার, সাধারণ সম্পাদক নাহিদুল আলম নাদিম প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন