মোংলায়  সন্ত্রাসী হামলায় গুরুতর আহত ৯৪ বছর বয়সী পিথর বাছাড়।

 
মোঃসুজন মোংলা  প্রতিনিধি 
 
মোংলার চিলা বাজার সংলগ্ন চিলা কোয়াবুনিয়ায় জমিজমা সংক্রান্ত জের ধরে সন্ত্রাসী হামলার শিকার হন পিতার বাছাড় নামের ৯৪ বছর বয়সী একজন অসুস্থ বৃদ্ধা। ২ মে (শনিবার) আনুমানিক বিকেল ৫.৩০ ঘটিকায় এ ঘটনা ঘটে।
এ ঘটনায় প্রেক্ষিতে পিতার বাছাড়ের ছেলে লুইস বাছাড়  বাদী হয়ে মোংলা থানায় একটি অভিযোগ দায়ের করেন।অভিযোগের বিবাদীরা হলেনঃ১।শ্যামল নাথ(৫২)২।সাখী নাথ(৪২) উভয়ের পিতাঃভবেন নাথ,৩।মোস্তাকিন অরুফে বাদশা সরদার (২৬),৪।রুপালী নাথ (৪২)স্বামীঃশ্যামল নাথ,৫।জোহরা বেগম(৪০)পিতাঃমোহাম্মাদ আলী,৬।মিমি নাথ(২৫) স্বামীঃইমরান শেখ,৭।ইমরান শেখ(৩৫)পিতাঃঅহিদ শেখ।
লুইস বাছাড়ের কাছে ঘটনা জানতে চাইলে তিনি বলেন,বিবাদীরা আমাদের প্রতিবেশী এবং অত্যান্ত উচ্ছৃঙ্খল  দাঙ্গাবাজ ও ভূমিদস্যু প্রকৃতির লোক।তারা আমাদের জমি জোর পূর্বক ভোগদখল করে আসছে। পূর্বেও হুমকি চাঁদাবাজি হত্যা চেস্টা সহ তাদের নামে মোংলা থানায় একাধিক মামলা আছে বলে আমি জানি।এই জমি জমা সংক্রান্ত বিরোধের  জের ধরে বিবাদীরা দীর্ঘদিন যাবৎ আমাদের বিভিন্ন প্রকার হুমকি ধামকি অত্যাচার নির্যাতন করে আসছিলো। পূর্ব শত্রুতার জের ধরে গত ০২ মে (শনিবার) বিকেল আনুমানিক ৫.৩০ ঘটিকায়
চিলা কোয়াবুনিয়া জাহিদ সরদারের বাড়ির সামনে রাস্তার উপর বিবাদীরা দেশীয় অস্ত্র শস্ত্র ও লাঠি নিয়ে আমাদের ও আমার বৃদ্ধ বাবা পিতর বাছাড়(৯৪) এর গতিরোধ করে (১)শ্যামল নাথ   তার হুকুমেই তার পরিবারের লোকজন ও(১) শ্যামল নাথের সাথে অবৈধ সম্পর্ক চলা স্বামী পরিত্যাক্তা এক নারী (৫)জোহরা বেগম (৪০) ও তার পরিবারের লোকজন সহ আমাদের উপর অতর্কিত হামলা চালায় বেধরক ভাবে আমাদের মারপিট করে বিবাদীরা।(১)শ্যামল নাথের হাতে থাকা দাঁ  দিয়ে বাবাকে হত্যার করার উদ্দেশ্যে মাথায় আঘাত করে আমার ছেলে সম্রাট বাছাড় ঠেকাতে গেলে  তাকেও  লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেন।সম্রাটের কাছে থাকা ব্যাবসায়ের নগদ ১৯৫০০ টাকা (২)সাকী নাথ ও (৩)মোস্তাকিন অরুফে বাদশা সরদার জোর পূর্বক তা ছিনিয়ে নেয়।পরবর্তীতে এলাকাবাসী ছুটে গেল তারা চলে যায় এলাকাবাসীরা আমাদের মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।(১)শ্যামল নাথের দাঁ এর আঘাতে বাবার মাথায় ১০ টা সেলাই লাগে তার প্রচুর রক্ত ক্ষরন হলে কর্তব্যরত চিকিৎসক   তার শারিরিক অবস্থার  অবনতি  দেখলে তাকে উন্নত চিকিৎসার নেওয়ার  জন্য বলেন।পরবর্তীতে ০৩ মে (রবিবার) আমরা বাবাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠাই।আমার বাবার শারিরীক অবস্থা খুব গুরুতর। এখনও পর্যন্ত বিবাদীরা আমাদের বিভিন্ন প্রকার হুমকি ধামকি দিচ্ছে তাতে করে আমরা বিচলিত তাই আজ দুপুরে মোংলা থানায় আমি বাদী হয়ে একটি লিখিত অভিযোগ করি। আমরা আমাদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। আমরা প্রশাসনের কাছে এর সঠিক বিচার ও আমাদের নিরাপত্তা দেওয়ার জন্য দাবি জানাচ্ছি।

এ বিষয়ে মোংলা থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী জানান, বৃদ্ধকে মারপিটের অভিযোগ  পাওয়া গেছে।  আসামীদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

আপনি আরও পড়তে পারেন