করোনা টেস্ট করাতে গিয়ে রাস্তায় পড়ে বৃদ্ধের মৃত্যু!

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) হাজির হয়েছিলেন এক বৃদ্ধ। তার নাম আবদুর রাজ্জাক। তিনি রাজধানীর মোহাম্মদপুরের বাসিন্দা।

রোববার (৩ মে) সকালেই সেখানে পরীক্ষা করাতে এসেছিলেন তিনি।

এসময় আবদুর রাজ্জাকের সঙ্গে ছিলেন বৃদ্ধের দুই ছেলে। তবে সিরিয়াল না পেয়ে বাসায় ফেরার পথে শাহবাগ মোড়ে হঠাৎ রাস্তায় পড়েই মৃত্যু হয় তার।

এভাবেই ঘটনাটির বর্ণনা নিজের ফেসবুকে লিখেছেন ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক সজল মাহমুদ। ঘটনার সময় তিনি সেখানেই উপস্থিত ছিলেন।

ফেসবুকে তিনি আরও লিখেছেন, বৈশাখের তপ্ত রোদ নির্লজ্জভাবে আলিঙ্গন করেছে সেই বাবার মরদেহ।

মারা যাওয়া ব্যক্তির বড় ছেলে জানান, ওই বৃদ্ধ স্ট্রোক করেছেন। আর ছোট ছেলে ইমনের দাবি, মাস ছয়েক ধরে ফুসফুসের জটিলতায় ভুগছিলেন তার বাবা।

এদিকে কয়েকদিন ধরে বৃদ্ধের জ্বর। তাই এসেছিলেন করোনার টেস্ট করাতে। রাস্তায় পড়ে যখন চটপট করছেন তখন বাবাকে বাঁচাতে ছুটে গিয়েছিলেন পাশেই থাকা বারডেমের জরুরি বিভাগে। সেখানেও পাত্তা পাননি তিনি।

এরপর যখন আবদুর রাজ্জাকের মৃত্যু হয়, ওইসময় লাশ ঢাকতে একটা কাপড় চেয়েও মেলেনি। অথচ পেশাগত জীবনে তিনি ছিলেন কাপড় ব্যবসায়ী।

এই বিষয়ে রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, মারা যাওয়া ওই বৃদ্ধ করোনা টেস্ট করতে লাইনে দাঁড়িয়েছিলেন। হঠাৎ বুকে ব্যাথা উঠে সেখানেই মারা যান তিনি।

ওসি আরও বলেন, ঘটনাস্থলে তার দুই ছেলেও উপস্থিত ছিল। পরে আমরা তার ছেলেদের সহায়তায় লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি।

আপনি আরও পড়তে পারেন