পাগলা-জগন্নাথপুর- আউশকান্দী আঞ্চলিক মহাসড়কে নিম্নমানের কাজ

মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ

পাগলা- জগন্নাথপুর-আউশকান্দী আঞ্চলিক মহা-সড়ক এর কাজ চলমান রয়েছে। ইতিমধ্যে মধ্যে জগন্নাথপুর অংশের কাজ সমাপ্তি হলেও নিম্ন মানের নির্মাণ সামগ্রী দিয়ে কাজ করার ফলে সড়কের বিভিন্ন অংশে  ফাটল দেখা দিয়েছে।
১০  ই মে  সরেজমিনে ঘুরে দেখা যায়, পাগলা -জগন্নাথপুর – আউশকান্দী (আব্দুস সামাদ আজাদ সড়ক(আর-২৪১)  আঞ্চলিক মহাসড়ক এর কার্পেটিং ও সাইডে মাটি ভরাট এর কাজ নিম্ন মানের হওয়ায় জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের মজিদপুর ও কলকলিয়া টেম্পুস্ট্যাড এলাকার যাত্রী ছাউনি সংলগ্ন সড়ক ও শাহজালাল  মহাবিদ্যালয় এর সামনে সড়কে দীর্ঘ বড় ফাটল দেখা দিয়েছে। যেকোনো মহুর্তে এই ফাটল যানবাহনের চাপে ধ্বসে পড়ে বড় রকমের দুর্ঘটনায় প্রানহানীর ঘটনা ঘটতে পারে।
সুনামগঞ্জ জেলা সহ আশ পাশের কয়েকটি জেলার মানুষের দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়নে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের একান্ত প্রচেষ্টায় দ্রুত গতিতে চলছিল এ মহাসড়কের কাজ। কিন্তু ঠিকাদারী প্রতিষ্টান এম এম বিল্ডার্স এর দায়সারা ও নিম্ন মানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে কাজ করায় সড়কে এমন ফাটল সৃষ্টি ও ভেঙ্গে পড়ছে বলে এলাকাবাসীর অভিযোগ রয়েছে। তবে সড়কের নির্মাণ কাজ শেষ হতে না হতেই এভাবে ফাটল ও ভেঙ্গে পড়ায় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে নিম্ন মানের কাজের বিষয়ে তদন্ত করে ঠিকাদারী প্রতিষ্টানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন।
এই মহাসড়কের ফাটল ও ভেঙ্গে পড়ার বিষয়ে  জগন্নাথপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হক সহ এলাকার সচেতন মহল তাদের অভিপ্রায় ব্যাক্ত করতে গিয়ে  বলেন  , এ সড়কটি আমাদের দীর্ঘদিনের স্বপ্ন। সড়কটিতে ফাটল সৃষ্টি হওয়ায় জনগনের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। তিনি তদন্ত পূর্বক সরকারের উন্নয়নকে প্রশ্নবিদ্ধকারী ঠিকাদারী প্রতিষ্টান এম এম বিল্ডার্স এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানান।
এম এম বিল্ডার্স এর ম্যানেজার জামাল উদ্দিন জানান, কাজের বিষয়ে ইঞ্জিনিয়ার বলতে পারবেন। জামাল উদ্দিনের দেয়া ঠিকাদারী প্রতিষ্টানের ইঞ্জিনিয়ার এর মোবাইল নাম্বারে ফোন দিয়ে যোগাযোগ করা সম্ভব হয়নি।

আপনি আরও পড়তে পারেন