করোনা ঝুঁকিতে গাউছিয়া মার্কেট বন্ধ ঘোষণা

করোনা ঝুঁকির কারণে বন্ধ করে দেয়া হয়েছে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় অবস্থিত দেশের অন্যতম বৃহত্তম বিপনীকেন্দ্র গাউছিয়া মার্কেট।

বুধবার (১৩ মে) দোকান মালিকদের সঙ্গে প্রশাসনে বৈঠকের পর মালিক পক্ষ মার্কেট বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করেন।

সন্ধ্যায় উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম স্বাক্ষরিত এক গণ-বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গাউছিয়া মার্কেটের পাশাপাশি বিভিন্ন বাজারও বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

গণ-বিজ্ঞপ্তিতে জানানো হয়, “নভেল করোনাভাইরাসের সংক্রমন দিনদিন আশংকাজনকভাবে বাড়তে থাকায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে গাউছিয়া মার্কেট দোকান মালিক কল্যান সমিতি মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। এছাড়া অন্যান্য বাজার কমিটি বাজারের সুরক্ষার জন্য বাজার বন্ধ রাখারও সিদ্ধান্ত গ্রহণ করেন তারা।

জনগণের সুবিধার্থে কাচা বাজার ও নিত্য প্রয়ােজনীয় দোকান সকাল ৯ টা হতে দুপুর ২ টা পর্যন্ত খোলা থাকবে এবং শুধুমাত্র ওষুধের দোকান ২৪ ঘণ্ট খোলা রাখা যাবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শপিংমল, বিপনী বিতান, কসমেটিকস এর দোকান, সাপ্তাহিক হাটসহ সকল প্রকার দোকান বন্ধ থাকবে।

এই গণ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, যেসব কাঁচাবাজারের জায়গা সংকীর্ণ সেসব কাঁচাবাজার অন্যত্র (খােলা স্থানে) স্থানান্তরের জন্য বলা হলো। এ আদেশ অমান্যকারী ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”

জেলার সর্ববৃহৎ পাইকারি বিপনীকেন্দ্র রূপগঞ্জের গাউছিয়া মার্কেটে নারী পুরুষের রেডিমেড পোশাক, জুতা, প্রসাধনী, স্বর্ণ, জুয়েলারি, শাড়ি লুংগি, মশারি, বেডিং, মোবাইল ফোন, ইলেকট্রনিক পণ্য ও কাঁচাবাজার সহ নিত্য প্রয়োজনীয় সব ধরণের পণ্যের সাত হাজারের অধিক দোকান রয়েছে।

দেশের প্রায় সব জেলা থেকেই পাইকারি ও খুচরা ব্যবসায়ীরা সারা বছর এখস্ন থেকে পণ্যসামগ্রী কেনাকাটা করেন। প্রতি ঈদ মৌসুমে পাঁচ থেকে ছয় হাজার কোটি টাকার পণ্য বিক্রি হয় বলে জানিয়েছেন দোকান মালিক সমিতির নেতারা।

আপনি আরও পড়তে পারেন