মুজিববর্ষ উপলক্ষে কসবায় বৃক্ষরোপণ কর্মসূচি

‘মুজিব বর্ষের আহবান, তিনটি করে গাছ লাগান’- প্রতিপাদ্যকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়া কসবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেনের ব্যক্তিগত পক্ষ থেকে কসবা উপজেলায় এক হাজার বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৫ জুলাই) সকালে র‌্যালি শেষে কসবা রেলওয়ে ষ্টেশন এলাকায় অর্ধশতাধিক মুক্তিযোদ্ধাকে সাথে নিয়ে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করেন কসবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন। এসময় অতিথিরা তারা ফলদ, বনজ ও ঔষধি বৃক্ষরোপণ করেন।

বৃক্ষরোপণ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে কসবা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আনিসুল হক ভূঁইয়া বলেন, ইতোমধ্যে আমাদের অনেকেই বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে গাছ লাগানোর কাজ করে যাচ্ছেন। এরই অংশ হিসেবে আজকে আমরা কসবা উপজেলা ভাইস চেয়ারম্যানের আহ্বানে একত্রিত হয়েছি বৃক্ষরোপণ করেছি। জননেত্রী শেখ হাসিনার আহবানে আজ কসবার মুক্তিযোদ্ধা সহ সকল শ্রেণি পেশার সাধারণ মানুষ সাড়া দিয়েছে।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম রঙ্গু বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সবুজ বিপ্লব করার। তার এই স্বপ্নকে বাস্তবায়নে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে  প্রধানমন্ত্রী উদ্যোগ নিয়েছেন গাছ লাগানোর। এতে করে ইতিহাস সৃষ্টি হবে।’

মুক্তিযোদ্ধা এডভোকেট ইদ্রিস ভূঁইয়া জানান, রাষ্ট্রীয়ভাবে কোনো অতিথি এলে বৃক্ষের ফুল দিয়ে অতিথিদের বরণ করা হয়। বৃক্ষ থেকে সৃষ্ট অক্সিজেন আমাদের জীবন রক্ষা করে। সুতরাং গাছ লাগানো ছাড়া কোনও বিকল্প নেই। প্রধানমন্ত্রী যুগোপযোগী সিদ্ধান্ত নিয়েছেন।

অনুষ্ঠান শেষে উপস্থিত অর্ধশতাধিক মুক্তিযোদ্ধার হাতে ৩টি করে বনজ, ফলদ ও ঔষধি বৃক্ষের চারা তুলে দেয়া হয়।

আপনি আরও পড়তে পারেন