প্রতিবেশির বাধায় বিদ্যুৎ পাচ্ছেন না সাবেক সরকারি কর্মকর্তা

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করা হলেও এখনও বিদ্যুতের আলো পাননি খোদ সাবেক এক সরকারি কর্মকর্তা। ভুক্তভোগীর দাবি, এক বছর আগে আবেদন করলেও প্রতিবেশীর বাধায় এখনও সংযোগ মিলেনি তার ঘরে। আর পল্লী বিদ্যুৎ বলছে, পুলিশের সহযাগিতা নিয়েও সংযোগ দিতে পারেননি তারা। 

অনুসন্ধানে জানানো যায়, নোয়াখালীর বেগমগঞ্জের লক্ষণপুর গ্রামের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক কর্মকর্তা আবু তাহের এক বছর আগে বিদ্যুত সংযোগ পেতে আবেদন করেন। এর প্রেক্ষিতে নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতি ঠিকাদার নিয়োগ করে এবং তিনটি খুঁটিও স্থাপন করেন। কিন্তু তার টানতে গেলে প্রতিবেশী আবুল কাশেম ও তার স্ত্রী বাধা দেয়।

ভুক্তভোগীসহ স্থানীয়রা জানান, পরিকল্পিতভাবে তারা (অভিযুক্ত পরিবার) বিদ্যুৎ সংযোগ দিতে দিচ্ছে না। এলাকার কিছু লোকজনকে তারা হাত করে রেখেছেন। পল্লী বিদ্যুতের লোকজন এলেই মহিলারা এসে বাধা সৃষ্টি করে। সরকারি রাস্তার ধার দিয়ে খুঁটি গেছে, কারও জমির ওপর দিয়ে তো যায়নি। সরকারি রাস্তায় পিলার স্থাপন করেও কেন বিদ্যুতের লাইন ও সংযোগ পাচ্ছেন না তা নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়রা।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শাহাদাত হোসেন জানান, আগে যে জায়গায় সমস্যা ছিল, এরইমধ্যে সেখান থেকে খুঁটি সরানো হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে উনি (অভিযোগকারী) বিদ্যুতের লাইন পেয়ে যাবেন বলেও আশার কথা জানান তিনি।

এদিকে অভিযুক্ত পরিবারটির দাবি, বিদ্যুতের সংযোগ দেয়ায় কোনো আপত্তি নেই তাদের। তবে বাড়ির সামনে দিয়ে না নিয়ে বাড়ির ভেতর দিয়ে সংযোগ দেয়ার কথা বলছেন তারা। তাদের যুক্তি, রাস্তা সরকারি হলেও খুঁটি তো তাদের জমির ওপর। তাই এখান দিয়ে লাইন নিলে তাদের যে পরিমাণ ক্ষতি হবে তাদের দেখিয়ে জমির ওপর দিয়ে নিলে তাদের ক্ষতি কম হবে।

নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতি মহাব্যবস্থাপক প্রকৌশলী গোলাম মোস্তফা জানান, এটা পল্লী বিদ্যুতের সমস্যা না। প্রতিবেশিদের ঝামেলা। পুলিশ গিয়েও চেষ্টা করেছে। পুলিশও পারেনি।

নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী।

আপনি আরও পড়তে পারেন