টাইগারদের ব্যাটিং পরামর্শক হচ্ছেন জন লুইস!

দীর্ঘদিন ধরেই বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শকের পদটা শূন্য। আর বিসিবিও হন্যে হয়ে খুঁজে বেড়াচ্ছে একজন ব্যাটিং কোচ। শোনা যাচ্ছে, ইংলিশ কোচ জন লুইসকে এই পদে বিবেচনা করছে বিসিবি। 

ক্রিকেটভিত্তিক পোর্টাল ক্রিকবাজ জানিয়েছে, বিসিবি কর্তাদের সঙ্গে সাক্ষাৎকারের জন্য শিগগিরই ঢাকায় আসছেন এই ইংলিশ কোচ।

গেল মাসে টাইগারদের ব্যাটিং পরামর্শকের পদ ছেড়ে দেন প্রোটিয়া কোচ নেইল ম্যাকেঞ্জি। এরপর এই পদে নিউজিল্যান্ডের সাবেক কোচ ক্রেইগ ম্যাকমিলানকে নিয়োগ দেয় বিসিবি। তার সঙ্গে চুক্তি ছিল শ্রীলঙ্কা সফর পর্যন্ত। তবে সফরে যাওয়ার আগেই এক বার্তার মাধ্যমে ম্যাকমিলান জানিয়ে দিয়েছেন, পারিবারিক কারণে এই মুহূর্তে টাইগারদের দায়িত্ব নেয়া সম্ভব নয় তার পক্ষে। ফলে শূন্যই রয়ে গেছে পদটি।

এতদিন ধরে বিকল্পের খোঁজে ছিল বিসিবি। জানা গেছে, ইংলিশ কোচ জন লুইসকে মনে ধরেছে বোর্ড কর্তাদের। যদিও এখনো প্রাথমিক পর্যায়ের আলোচনা চলছে বলেই জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

ক্রিকবাজকে তিনি জানিয়েছেন, ব্যাটিং পরামর্শক পদের জন্য তার সঙ্গে আমরা আলোচনা চালিয়ে যাচ্ছি। একইসঙ্গে অন্যান্য যারা আগ্রহ দেখিয়েছে তাদের সঙ্গেও আমরা আলোচনা করছি।

সব ফরম্যাট মিলিয়ে একজন ব্যাটিং পরামর্শকের খোঁজে বিসিবি।

এর আগে কাউন্টি দল ডারহামের প্রধান কোচ ছিলেন জন লুইস। তবে উপমহাদেশেও তার কাজের অভিজ্ঞতা রয়েছে। এর আগে শ্রীলঙ্কা দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব পালন করেছেন লুইস।

আপনি আরও পড়তে পারেন