দুর্দান্ত মৌসুম শুরুর প্রত্যাশায় মাঠে নামছে বার্সেলোনা

লা লিগায় রাতে সেল্টা ভিগোর বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। প্রাক মৌসুমের সব ঝামেলা মিটিয়ে দুর্দান্ত একটা মৌসুম কাটাতে একাট্টা হয়ে আছে পুরো দল। অন্যদিকে, কাতালানদের আটকিয়ে চমক দেখাতে মরিয়া সেল্টা। ম্যাচটি শুরু হবে শুক্রবার (২ অক্টোবর) বাংলাদেশ সময় রাত দেড়টায়।

প্রাক মৌসুমের ঝামেলাগুলো পর, সবাই ভেবেছিলো এবার হয়তো আর ঘুড়ে দাঁড়ানো হবে না বার্সেলোনার। একের পর এক নেতিবাচক সংবাদে মুষড়ে পড়েছিলেন কাতালান সমর্থকরা। তবে, ক্লাবের প্রানভোমরা মেসি দলবদলের বাজার থেকে নিজের নাম সরিয়ে দেয়ার পর থেকেই স্বস্তি ফিরতে শুরু করে কোম্যান শিবিরে। যদিও, সুয়ারেজ এবং রিকি পুজকে নিয়েও নাটকটা কম হয়নি।

তবে, এবার হয়তো সমস্যামুক্ত হতে যাচ্ছে কাতালান ক্লাবটি। কোচ এবং মেসি দু পক্ষ থেকেই শান্তি পতাকা উড়ানোর পর থেকে, ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে ক্লাবের আবহাওয়া। সেল্টার বিপক্ষে ম্যাচের আগে যা বাড়তি আত্মবিশ্বাস দেবে বার্সেলোনাকে।

মাঠের বাইরে অশান্তি থাকলেও, নিজেদের পারফরম্যান্সে সে আঁচ লাগতে দেননি মেসি-পিকেরা। প্রাক মৌসুম প্রীতি ম্যাচ কিংবা, গ্যাম্পার ট্রফি সব জায়গাতেই তারা ছিলেন অজেয়। লিগের শুরু থেকেও বজায় আছে সে ধারাবাহিকতা। ভিয়ারিয়ালের বিপক্ষের  বড় জয় প্রমাণ দেবে সেটার।

আশানুরূপ গোল না পেলেও, ছন্দে আছেন লিওনেল মেসি। এখন পর্যন্ত গোল করানোতেই বেশি মনোযোগি এ সুপারস্টার। আর তাকে বেশ ভালোভাবেই সঙ্গ দিচ্ছেন গ্রিজম্যান, আনসু ফাতিরা। দলে আপাতত বড় কোন ইনজুরি সমস্যা না থাকায় চিন্তামুক্ত আছেন রোনাল্ড কোম্যান।

অন্যদিকে, একটা অঘটনের স্বপ্নে বিভোর অস্কার গার্সিয়া বাহিনী। লিগে ৩ ম্যাচ খেলে ফেললেও, এখনো হারের মুখ দেখেনি সেল্টা ভিগো। বার্সেলোনার বিপক্ষেও ধারা বজায় রাখতে চায় তারা। আর তার জন্য অবশ্য খুব একটা কষ্ট করতে হবে না সেল্টাকে। পুরানো ম্যাচগুলোর দিকে ফিরে তাকালেই আত্মবিশ্বাস খুঁজে পাবে তারা।

পরিসংখ্যান বলছে, বালাইডোস স্টেডিয়ামে শেষ ৫ দেখায় স্বাগতিকদের হারাতে পারেনি বার্সেলোনা। সবগুলো ম্যাচই শেষ হয়েছে নিষ্ফলা অবস্থায়। তবে, প্রতিপক্ষের মাঠে হারের স্বাদও পায়নি কাতালান ক্লাবটি, যেটা তাদের মূল ভরসা।

অতীত ইতিহাস ঘেঁটে অবশ্য মাঠের খেলায় জেতা যায় না। জানেন, দুই অভিজ্ঞ কোচই। তাই তো, অদৃষ্টের দিকে না তাকিয়ে নিজেদের শিষ্যদের ওপরই ভরসা রাখছেন তারা।

আপনি আরও পড়তে পারেন