ইশরাকের নেতৃত্বে ধর্ষণবিরোধী মিছিল

সারাদেশে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন ও দলটির অঙ্গসংগঠনের নেতারা।

সোমবার (১২ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন তারা। পরে সেখান থেকে মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ করেন।

সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্যে ইশরাক হোসেন বলেন, আমার বাবা রণাঙ্গনের একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। আমিও একজন গেরিলা মুক্তিযোদ্ধার মতো বাঁচতে চাই। আমরা আর কোনো অন্যায় বরদাশত করবো না। এ হায়েনা সরকারকে আমাদের সরাতে হবে।

তিনি আরো বলেন, দেশে শান্তি প্রতিষ্ঠা করতে হবে। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই ফ্যাসিস্ট সরকারকে সরিয়ে দেশে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করি।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এর আগে আজ সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভের আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।

কিন্তু সকাল থেকে বৃষ্টি থাকায় কর্মসূচি তাড়াতাড়ি শেষ করা হয়। মানববন্ধনে অংশ নেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান, বিএনপি নেতা ইরফান ইবনে আমান ও শাকিব।

 

আপনি আরও পড়তে পারেন