শাহজাদপুরে ইউপি উপ-নির্বাচনে স্বতন্ত্র দুই প্রার্থীর উপর হামলা

শাহজাদপুরে ইউপি উপ-নির্বাচনে স্বতন্ত্র দুই প্রার্থীর উপর হামলা
শাহজাদপুরে ইউপি উপ-নির্বাচনে নৌকা প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র দুই প্রার্থীর উপর হামলা ও  প্রচারণায় বাঁধা প্রদানের অভিযোগ।
জহুরুল ইসলাম,  শাহজাদপুর( সিরাজগঞ্জ )  প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার  ৬নং পোরজনা ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতিকের প্রার্থী আনোয়ার হোসেন বাবুর বিরুদ্ধে নির্বাচনী প্রচারণায় বাধা প্রদানসহ হামলার অভিযোগ করেছেন সতন্ত্র প্রার্থীরা। নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘন করে প্রতিদিন অর্ধশতাধিক মোটরসাইকেল বহর নিয়ে ভোটারদের ভয়ভীতি প্রদর্শন, স্বতন্ত্র প্রার্থীদের পোস্টার লাগানোর সময় বাধা প্রদান ও মাইক দিয়ে প্রচারণাকালে মাইক কেড়ে নিয়ে প্রচারকর্মীদের মারপিটের অভিযোগ এনে ইতোমধ্যেই রিটার্নিং কর্মকর্তা বরাবর অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থীদের পক্ষ থেকে। সরেজমিনে ঘুরে জানা যায়, সোমবার রাতে স্বতন্ত্র প্রার্থী রফিকুল ইসলাম শাহীন নির্বাচনি ক্যম্পেইন শেষে বাড়ি ফেরার পথে নৌকা প্রতিকের প্রার্থী আনোয়ার হোসেন বাবুর লাঠিয়াল বাহিনী অতর্কিত হামলা চালিয়ে গুরুতর আহত করে এবং গাড়ি ভাঙচুর করে। এছাড়া ঐদিন সকালে রফিকুল ইসলাম শাহীনের ঘোড়া মার্কার পোস্টার লাগানোর সময় তা ছিনিয়ে নেয় নৌকার সমর্থকরা। সোমবার বিকেলে ঘোড়া মার্কার মাইকিং চালানোর সময় বড় মহারাজপুর গ্রামের রিক্সাচালক আব্দুল হাকিমকে বেদম প্রহার করে মারাত্ম আহত করে। এসময় তার রিক্সাটি ভেঙ্গে দেয়। এ ব্যাপারে ঘোড়া মার্কার স্বতন্ত্র প্রার্থী রফিকুল ইসলাম শাহীন সাংবাদিকদের বলেন,  মনোনয়ন পাওয়ার পর থেকেই নৌকার প্রার্থী আনোয়ার হোসেন বাবু তার কর্মি সমর্থক ও বাইরে থেকে ভাড়া করা লোকজন দিয়ে পুরো নির্বাচনী এলাকায় তান্ডব সৃষ্টি করেছে। ভোটারদের মনে ভীতি সৃষ্টি করছে। প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থীদের প্রচার প্রচারণায় চরম বাঁধা সৃষ্টি করছে। অবাধ সুষ্ঠ নির্বাচন হলে তিনি বিজয়ী হবেন বলে জোর দাবী করে শাহীন বলেন, তিনি প্রশাসন ও নির্বাচন কমিশনকে বার বার বিষয়টি অবহিত করছেন। যে কোন ভোট ডাকাতির বিরুদ্ধে তিনি সাধারণ ভোটারদের নিয়ে রুখে দাঁড়ানোর ঘোষণা দেন।
অপরদিকে আরেক সতন্ত্র প্রার্থী রফিকুল ইসলাম রওশনের অটো রিক্সা মার্কার প্রচার মাইকিং পোরজনা বাজার অতিক্রম করার সময় নৌকা প্রতীকের সমর্থকেরা রিক্সাচালককে মারপিট করে মাইক ছিনিয়ে নেয়। এ ব্যাপারে অটো রিক্সার প্রার্থী  রফিকুল ইসলাম রওশন জানান, নৌকার সমর্থকরা তার প্রচার মাইক ছিনিয়ে নিয়েছে, বিভিন্ন স্থানে লাগানো পোস্টার ছিড়ে ফেলেছে। এ ব্যাপারে বড় মহারাজপুর গ্রামের জুয়েল রানা জানান, নৌকার প্রার্থী ঘোষণা দিয়েছেন, তিনি ভোটারদের কাছে ভোট না চেয়ে যে কোন মূল্যে নৌকা প্রতীককে বিজয়ী করবেন। তাই নৌকার প্রার্থী বাবু শুধু জনগন থেকে বিছিন্ন নন, দলীয় নেতা-কর্মিদের উপেক্ষা করে চলছেন। জোর পূর্বক ভোট ডাকাতি করে জেতার স্বপ্ন দেখছেন।
এ বিষয়ে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী আনোয়ার হোসেন বাবু জানান, তার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীদের আনিত অভিযোগ সম্পর্কে কিছুই জানেন না। এমনকি তার সমর্থকরা কোথাও স্বতন্ত্র প্রার্থীদের উপর হামলা করছে তাও তিনি জানেন না।
এ বিষয়ে পোরজনা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আমজাদ হোসেন জানান, স্বতন্ত্র প্রার্থীদের প্রচারণা বাঁধা দেওয়া উচিৎ নয়। এটা সম্পর্কে তিনিও কিছু জানেননা। তবে নির্বাচনে প্রার্থীর লোকজন কি করল না করল তার দায় দায়িত্ব দলের নয়।
এ ব্যাপারে নির্বাচন কমিশন মোঃ জাহাঙ্গীর হোসেন জানান, সতন্ত্র প্রার্থীদের পক্ষ থেকে অভিযোগ পেয়েছি। অভিযোগের বিষয়টি  তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। সেই সাথে নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য জেলা প্রশাসক মহোদয়ের সাথে আলোচনা করে বুধবার থেকে একজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হবে।
       # জহুরুল ইসলাম
          শাহজাদপুর,সিরাজগঞ্জ
          মোবাইল:০১৭৩৬০৭০৫৫৩
          তারিখ: ১৩.১০.২০২০ খ্রিঃ

আপনি আরও পড়তে পারেন