দোহার ভূমিহীনদের মাঝে কবুলিয়ত দলিল হস্তান্তর

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি.
ঢাকার দোহারে মুজিববর্ষ-২০২০ উদযাপন উপলক্ষে ভূমিহীন পরিবার মাঝে সম্পাদিত কবুলিয়ত দলিল হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠানের মাধ্যমে ভূমিহীন ২২টি পরিবারের মাঝে দলিল হস্তান্তর করা হয়। উপজেলা প্রশাসনের এর আয়োজন করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম বলেন, বর্তমান সরকার জনগণের মৌলিক চাহিদা পূরণে অঙ্গীকাাবদ্ধ। সেই কারণেই ভূমিহীনদের চিহ্নিত করে তাদের মাঝে সঠিক ভাবে জমি বন্টন করা হবে। আমরা চাই আপনাদের মৌলিক চাহিদার মধ্যে বাসস্থানের অধিকার নিশ্চিত করতে। সেটি পর্যায়ক্রমে করা হবে।
আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, স্থানীয় সরকারের ডিডিএলজি ছানিয়া আক্তার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা ইসলাম বিথী, উপজেলা প্রকৌশলী হানিফ মোহাম্মদ মুর্শেদী প্রমুখ।
একই দিনে ঢাকা জেলা প্রশাসক দোহারের মুকসুদপুর ইউনিয়ন পরিষদে বাই-সাইকেল ও সেলাই মেশিন বিতরণ, মাহমুদপুর আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন ও ২৪০টি পরিবারের মাঝে গাছের চারা বিতরণ, দোহার সদর ভূমি অফিস পরিদর্শন, দোহার থানা, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়, উপজেলা ভূমি অফিস, কুসুমহাটি ইউনিয়র ভূমি অফিস পরিদর্শন, আমার বাড়ি আমার খামার প্রকল্প পরিদর্শন ও ঋণ বিতরণ, রাইপাড়া ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন ও এলজিএসপি প্রকল্পের আওতায় বাই-সাইকেল বিতরণ এবং উপজেলার সকল কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে মত বিনিময় করেন।

 

 

আপনি আরও পড়তে পারেন