বাসাইল উপজেলা চেয়ারম্যানকে আওয়ামী লীগের পদ থেকে অব্যাহতি

টাঙ্গাইলের বাসাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী অলিদ ইসলামকে জেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে

টাঙ্গাইলের বাসাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী অলিদ ইসলামকে জেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক ও সাধারন সম্পাদক এ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম এমপি স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়। এর পূর্বে তাকে বাসাইল উপজেলা আওয়ামীলীগের সভাপতি পদ থেকে অব্যাহতি দিয়ে সামছুল আলমকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়।

সূত্র জানায়, গঠনতন্ত্রের ৪৮ (ক) ধারা মতে চলতি বছরের (২৬ ফেব্রুয়ারি) জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় গত উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় বিদ্রোহী প্রার্থীদের সকল দলীয় পদ থেকে অব্যাহতি প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়। উক্ত সভায় জেলা আওয়ামী লীগের নেতৃবিন্দসহ বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাঁপা উপস্থিত ছিলেন। ঘোষিত অব্যাহতির সিদ্ধান্ত কার্যকর না হওয়ায় গত (১৫ অক্টোবর) দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি জেলা আওয়ামী লীগ বরাবর একটি চিঠি পাঠায়। এরই প্রেক্ষিতে উক্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কাজী অলিদ ইসলামের প্রাথমিক সদস্য পদ বহাল থাকবে বলেও সূত্র জানায়।

এ ব্যাপারে কাজী অলিদ ইসলাম বলেন, অব্যাহতি সংক্রান্ত জেলা আওয়ামী লীগের একটি চিঠি হাতে পেয়েছি। জেলা আওয়ামী লীগের নেতৃত্বের প্রতি আমার আস্থা রয়েছে। উপজেলার তৃণমূল কর্মীদের আমাকে সদস্য পদ থেকে অব্যাহতির সিদ্ধান্ত মেনে নিতে কষ্টকর হচ্ছে বলেও তিনি জানান।

এ প্রসঙ্গে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আশরাফুজ্জামান স্মৃতি বলেন, কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী কাজী অলিদকে কার্য নির্বাহী পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আগামীতে দলীয় স্বার্থ বিরোধী কর্মকান্ডে জড়িতদের বিরুদ্ধে এমন সিদ্ধান্তই নেওয়া হবে বলেও তিনি জানান।

অন্তু দাস হৃদয়
টাঙ্গাইল/১৭.১০.২০২০
০১৭৪৭-৩৩৯০৫৯

আপনি আরও পড়তে পারেন