চট্টগ্রাম উত্তর বন বিভাগের হাসনাবাদ বিটের বিরুদ্ধে বনবিভাগের সম্পদ ক্ষতিসাধনের লিখিত অভিযোগ

চট্টগ্রাম উত্তর বন বিভাগের হাসনাবাদ বিটের বিরুদ্ধে বনবিভাগের সম্পদ ক্ষতিসাধনের লিখিত অভিযোগ

চট্টগ্রাম উত্তর বন বিভাগের হাসনাবাদ বিটের বিরুদ্ধে বনবিভাগের সম্পদ ক্ষতিসাধনের লিখিত অভিযোগ

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম উত্তর বন বিভাগের ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানার হাসনাবাদ রেঞ্জের আওতাধীন হাসনাবাদ বিট এর বিরুদ্ধে সরকারি সুফল বনায়নের সম্পদ দখল করে স্থানীয় এক ভূমিদস্যুর মাছের প্রজেক্ট,পাকা ঘর নির্মাণ, ভূমিদস্যুদের কাছে সরকারি বনায়নের জায়গা দখল ও বিক্রির অভিযোগ উঠেছে।

স্থানীয় হাসনাবাদ বিট কর্মকর্তা এর  সরকারি এ সম্পদ রক্ষার ব্যর্থতায় ও বন বিভাগের সম্পত্তি উদ্ধারের জন্য মোঃ কুদ্দুসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য গত (১৮)অক্টোবর রবিবার দুপুরে লিখিত অভিযোগ দায়ের করেন মোঃ জয়নাল আবেদীন নামে  জৈনক এক ব্যক্তি।
জানা যায়, রবিবার দুপুর ১:৩০ মিনিটের দিকে চট্টগ্রাম উত্তর বন বিভাগীয় কর্মকর্তা বখতিয়ার নুর সিদ্দিকী এর নিকট এ অভিযোগ দায়ের করেন তিনি।

লিখিত অভিযোগে তিনি জানান, আমি ২নং দাঁতমারা ইউনিয়নের একজন সচেতন নাগরিক।সরকার এ সম্পত্তি রক্ষায় চট্টগ্রাম উত্তর বন বিভাগের হাসনাবাদ রেঞ্জ কে দায়িত্ব দিয়েছেন।হাসনাবাদ রেঞ্জের আওতাধীন বিএস ৪নং খতিয়ানের ৩৭৫১নং বাংলাদেশ বনবিভাগের নিজস্ব সম্পত্তি।যাহা প্রমাণ স্বরূপ  খতিয়ানে অন্তর্ভুক্ত রয়েছে, কিন্তু বনবিভাগের শত বছরের পুরাতন এই জায়গা এতদিন কেউ দখল করিবার সুযোগ না পেলেও বর্তমান বিট কর্মকর্তা মোঃ কুদ্দুস আসার পর বনবিভাগে একের পর এক জায়গায় পাঁকা দোকান নির্মাণ, মাছের প্রজেক্ট,ঘরবাড়ি,গাছ কর্তন সহ বিভিন্ন জায়গা দখল ও বিক্রি হচ্ছে।

এদিকে মঙ্গলবার দুপুর ২ টা ৩০ মিনিটের দিকে চট্টগ্রাম উত্তর বন বিভাগীয় কর্মকর্তা বখতিয়ার নুর সিদ্দিকী মঙ্গলবার সরকারি জায়গা দখল ও মাছের প্রজেক্ট  বিভিন্ন বিষয় নিয়ে অবগত হওয়ার পর, মাছের প্রজেক্ট কারী ভূমিদস্যু নাজিম সহ তার সহায়তাকারী গ্যাংদের  বিরুদ্ধে তাৎক্ষণিক এ ব্যাপারে প্রয়োজনীয় কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিচ্ছেন বলে জানান।

আপনি আরও পড়তে পারেন