৫৫ তে পা দিয়েছেন সুপার স্টার শাহরুখ খান

বলিউড বাদশা শাহরুখ খানের জন্মদিন সোমবার (০২ নভেম্বর)। এ দিন ৫৫ তে পা দিয়েছেন বলিউডের এই সুপার স্টার। ১৯৬৫ সালের এই দিনে ভারতের দিল্লিতে এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন শাহরুখ। 

শাহরুখ খানের মায়ের নাম লতিফ ফাতিমা খান, বাবা তাজ মোহাম্মদ খান ও বোন শেহনাজ লালারুখ খান। পুরো নাম শাহরুখ খান হলেও এই ভারতীয় অভিনেতা, প্রযোজক ও টেলিভিশন ব্যক্তিত্ব এসআরকে নামেও পরিচিত। মিডিয়ায় তাকে বলা হয় বলিউড বাদশাহ, বলিউড কিং বা কিং খান।

কিং খানের জন্মদিনে প্রতিবারের মতো এবারও তাকে শুভেচ্ছা জানাচ্ছেন তার অসংখ্য ভক্ত, অনুরাগীরা। শুভেচ্ছা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

শাহরুখের জন্মদিন উপলক্ষে রোববার(০১ নভেম্বর) রাত ১২টার পর থেকেই ভক্তরা তাকে শুভেচ্ছা জানাতে শুরু করেন। দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে আবার কখনও স্বদেশ কিংবা চলতে চলতে বা অশোকা বলিউডে উপহার দিয়েছেন একের পর সুপার হিট সিনেমা।

জুহি চাওলা, মাধুরী দীক্ষিত থেকে কারিশমা কাপুর,কাজল, ঐশ্বরিয়া রাই বচ্চন, কারিনা কাপুর বা হালফিলের দীপিকা পাড়ুকোন, অনুষ্কা শর্মা অথবা আলিয়া ভাট। বি টাউনের প্রায় সব প্রথম সারির অভিনেত্রীদের সঙ্গেই স্ক্রিন শেয়ার করেছেন শাহরুখ।

বলিউড কিং খানের জন্মদিনে দেখে নিন তার অভিনীত সেরা সিনেমাগুলোর তালিকা।

১. ফির ভি দিল হ্যায় হিন্দুস্থানি
২. পরদেশ
৩. চলতে চলতে
৪. অশোকা
৫. স্বদেশ
৬. বাদশা
৭. দিল সে
৮. দিল তো পাগল হ্যায়
৯. রইস
১০. চেন্নাই এক্সপ্রেস
১১. ভীর-জারা
১২. দেবদাস
১৩. মাই নেম ইজ খান
১৪. মহাব্বতে
১৫. ওম শান্তি ওম
১৬. কুছ কুছ হোতা হ্যায়
১৭. দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে

আপনি আরও পড়তে পারেন