রূপগঞ্জে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

রূপগঞ্জে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

রূপগঞ্জে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ
নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের দায়ে দুইজনের জরিমানা ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল ও ভূলতা ইউনিয়নের ২টি গ্রামে অবৈধ বিদ্যুৎ সংযোগে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

গতকাল (২রা নভেম্বর) উপজেলার গোলাকান্দাইল ও ভূলতায় মোবাইল কোর্ট পরিচালনা করেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব শাহ্ নুসরাত জাহান।

এসময় গোলাকান্দাইল ইউনিয়নের সাওঘাট গ্রামের নাজমুল হক ভূইয়ার হিসাব নং ২৫৯/২০১৬ এর বাড়ির একটি আবাসিক ভবনে সরাসরি হুকিং এর মাধ্যমে অবৈধ বিদ্যুৎ সংযোগ করতে দেখা যায়। এর ব্যবহৃত তার এর মধ্য দিয়ে ৯.৮৭ অ্যাম্পিয়ার বিদ্যুৎ চুরি করতে দেখা যায়। তার নিজ ঘর, ভাড়াটিয়া এবং তার এক আত্মীয় এর ঘরে ঐ হুকিং ব্যবহার রে অবৈধ বিদ্যুৎ সংযোগ করতে দেখা গেছে। এসময় অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয় এবং উক্ত গ্রাহককে বিদ্যুৎ আইন সংশোধিত ২০১৮ এর ধারায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়।

একইদিন ভূলতা ইউনিয়নের মর্তুজাবাদ গ্রামের মোঃ জহিরুল ইসলাম এর একটি আবাসিক ভবনে অভিযান পরিচালনা করা হয়, এসময় দেখা যায় এক গ্রাহক তার  এ হিসাব নং মিটারের সার্ভিস ড্রপ ছিদ্র করে অবৈধ ভাবে বিদ্যুৎ ব্যবহার করে আসছে । অবৈধ তারে চলতি লোড ছিল ৮.২০ অ্যাম্পিয়ার। সঙ্গে সঙ্গে উক্ত অবৈধ সংযোগটি বিচ্ছিন্ন করা হয় এবং মোবাইল কোর্ট বিদ্যুৎ আইন সংশোধিত ২০১৮ এর ৩৮ ধারা অনুযায়ী এক লক্ষ টাকা জরিমানা করা হয়।

আপনি আরও পড়তে পারেন