জগন্নাথপুরে সরকারি সৌর বিদ্যুৎ আ,লীগ নেতার বাড়ী থেকে অবশেষে রাস্তায়

জগন্নাথপুরে সরকারি সৌর বিদ্যুৎ আ,লীগ নেতার বাড়ী থেকে অবশেষে রাস্তায়
Sony 4K TV
জগন্নাথপুরে সরকারি সৌর বিদ্যুৎ আ,লীগ নেতার বাড়ী থেকে অবশেষে রাস্তায়
মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
জগন্নাথপুরে একটি গ্রামীণ সড়কের জন্য সরকার কর্তৃক বরাদ্দকৃত ২ টি সৌর বিদ্যুৎ (স্ট্রীট লাইট) কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ এর সভাপতি ফখরুল হোসেন সড়কে না বসিয়ে নিজ বসত বাড়ীতে বসিয়ে ছিলেন। অবশেষে এই লাইট গুলো দীর্ঘদিন পর সরকারি নির্দেশনায় এই বাড়ী থেকে উঠিয়ে রাস্তায় বসানো হয়েছে। এ নিয়ে এলাকায় আলোচনা-সমালোচনার ঝড় বইছে।
সরেজমিনে ঘুরে জানালায়, বিগত ২০১৭ সালের দিকে প্রায় ৪ বছর পূর্বে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়ন এর অন্তর্ভুক্ত সাদিপুর পয়েন্ট থেকে  সাদিপুর গ্রামের ভিতর হয়ে নলুয়ার হাওরে যাওয়ার গ্রামীণ সড়কের জনস্বার্থে বসানোর জন্য ২ টি সৌর বিদ্যুৎ (স্ট্রীট লাইট)  সরকারি ভাবে বরাদ্দ দেওয়া হয়। তৎসময়ে ক্ষমতার অপব্যবহার করে সাদিপুর গ্রাম নিবাসী মৃত মোঃ গিয়াস উদ্দিন এর ছেলে কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ এর সভাপতি মোঃ ফখরুল হোসেন এই ২ টি সৌর বিদ্যুৎ (স্ট্রীট লাইট) সড়কে না বসিয়ে নিজ বাড়ীর বসত ঘরের আঙ্গিনায় বসান। এনিয়ে প্রিন্ট ও অনলাইন মিডিয়া সহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেক লেখা-লেখি হওয়ার সুবাদে সরকারি ভাবে এই সৌর বিদ্যুৎ (স্ট্রীট লাইট) দুটি গতকাল ৫ ই নভেম্বর রোজ বৃহস্পতিবার বিকালে ফখরুল হোসেন এর বাড়ীর আঙ্গিনা হতে উঠিয়ে সাদিপুর গ্রামের গ্রামীণ সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে সড়কের পাশে বসানো হয়েছে। এনিয়ে এলাকায় আলোচনা – সমালোচনার ঝড় বইছে।
এ ব্যাপারে সাদিপুর গ্রাম তথা কলকলিয়া ইউনিয়ন এর একাধিক ব্যাক্তি তাদের অভিপ্রায় ব্যক্ত করতে গিয়ে বলেন, কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ এর সভাপতি মোঃ ফখরুল হোসেন একজন ধনাঢ্য পরিবারের সন্তান হয়েও বিভিন্ন সময়ে সরকারি মালামাল আত্মসাৎ করেছেন। তিনি নিজের আখের গোছাতে  বঙ্গবন্ধুর আদর্শ থেকে সঠকে পড়েছেন। আওয়ামী লীগকে কুলসিত করেছেন। একজন আওয়ামী লীগ নেতার বাড়ী থেকে দীর্ঘদিন পর সরকারি মাল উদ্ধার করা হয়েছে। এর ছেয়ে লজ্জার কি আছে। আওয়ামী লীগে দুর্নীতির প্রশ্রয় নেই এটা প্রমান পেয়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে ফখরুল হোসেন কোনো মন্তব্য করেননি।

# বার্তা প্রেরক #
মোঃ হুমায়ুন কবীর ফরীদি
জগন্নাথপুর( সুনামগঞ্জ) প্রতিনিধি

আপনি আরও পড়তে পারেন