উইলিয়ামসন মাস্টারক্লাস খেলোয়াড়: ওয়ার্নার

অভিজ্ঞ কেন উইলিয়ামসনের হাফসেঞ্চুরিতে দারুণ এক জয় তুলে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। ৬ উইকেট আর ২ বল হাতে রেখে পাওয়া জয়ে তারা চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে বিদায় করে দিয়েছে কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে।

ব্যাঙ্গালুরুর বিপক্ষে এলিমিনেটর ম্যাচটি জেতায় হায়দরাবাদ এখন পেয়েছে কোয়ালিফায়ার-২ খেলার টিকিট। এ সাফল্যের অন্যতম কারিগর কেন উইলিয়ামসনকে ব্যাংকার হিসেবে আখ্যায়িত করেছেন হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

ম্যাচ পরবর্তী প্রেজেন্টেশন অনুষ্ঠানে ওয়ার্নার বলেন, কেন (উইলিয়ামসন) আমাদের ব্যাংকার। মাস্টারক্লাস খেলোয়াড় সে! সবসময় ম্যাচ শেষপর্যন্ত নিয়ে যাওয়ার একটা পথ খুঁজে নেয়। যখনই আমরা বিপদে পড়ি, সে চাপের মুখে দারুণ ইনিংস খেলে আমাদের উদ্ধার করে নেয়। তার ব্যাটিংয়ের ব্যাপারে বলার মতো যথেষ্ঠ শব্দ আমাদের জানা নেই।

অথচ বারবার টিম কম্বিনেশন বদলানোর গ্যাঁড়াকলে এবারের আসরে খুব বেশি সুযোগ পাননি উইলিয়ামসন। তবে স্বল্প সুযোগই বারবার কাজে লাগিয়েছেন তিনি, যার সবশেষ উদাহরণ ছিল ব্যাঙ্গালুরুর বিপক্ষে ম্যাচটি। ওয়ার্নারের ভাষ্য, ম্যাচটা খুব কঠিন ছিল। ব্যাঙ্গালুরুর মত দলের বিপক্ষে কাজটা কখনই সহজ নয়। উইকেট বেশ ট্রিকি ছিল, যা চ্যালেঞ্জ বাড়িয়েছে।

ম্যাচসেরার পুরস্কার নিতে এসে উইলিয়ামসন কথা বলেছেন নিজের ব্যাটিং সম্পর্কে। ব্যাঙ্গালুরুর দুই লেগস্পিনার অ্যাডাম জাম্পা ও ইয়ুজভেন্দ্র চাহালের বিপক্ষে কোনো সুযোগই নেননি তিনি। এ দু’জনের ৮ ওভারে এসেছে মাত্র ৩৬ রান। তবু উইকেট না হারানোয় শেষ পর্যন্ত ম্যাচ জেতানোর যথেষ্ঠ সুযোগ পেয়েছেন উইলিয়ামসন।

কঠিন সময়ে ঠাণ্ডা মাথার ইনিংসটি সম্পর্কে তার ভাষ্য, তাদেরকে অল্প রানে আটকে রাখা আমাদের জন্য বড় চ্যালেঞ্জ ছিল। যা করতে পারায় আমাদের হাতে অনেক সময় ছিল (রান তাড়া করতে)। কিন্তু দুইজন বিশ্বমানের লেগস্পিনার থাকায় কাজটা সহজ ছিল না। তাদের বোলিং শুরু হতেই মূলত আমি উইকেটে যাই। তারা একদমই কোনো সুযোগ দেয়নি আমাদের।

উইলিয়ামসন আরো বলেন, জাম্পা ও চাহাল অসাধারণ বোলিং করেছে। তাদের স্পেলে খুব বেশি উইকেট না হারানো (দু’জন মিলে ২ উইকেট পেয়েছেন) আমাদের জন্য ইতিবাচক ছিল। চার নম্বরে নামলে উইকেট বুঝে খেলাটাই আমার দায়িত্ব ছিল। উইকেটে বেশ কিছু সময় পাওয়ায় ভালো হয়েছে। অবদান রাখতে পেরে খুশি আমি।

 

 

 

 

 

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন